বিজ্ঞাপন

রোকেয়া হলে পুনরায় নির্বাচনের দাবিতে স্বতন্ত্র প্রার্থীদের সমর্থন

March 13, 2019 | 7:22 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

রোকেয়া হলে পুনরায় নির্বাচনের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের পূর্ণ সমর্থন জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল, শামসুন্নাহার হল ও বঙ্গমাতা  ফজিলাতুন্নেছা মুজিব হলের হল সংসদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত তিন সহসভাপতি (ভিপি) ও দুই সাধারণ সম্পাদক (জিএস)।

বুধবার (১৩ মার্চ) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে তারা এই সমর্থন  জানান।

আরও পড়ুন- প্রভোস্টের পদত্যাগের দাবিতে রোকেয়া হলে বিক্ষোভ

বিজ্ঞাপন

লিখিত বক্তব্যে শামসুন্নাহার হলের নবনির্বাচিত জিএস আফসানা ছপা বলেন, রোকেয়া হল সংসদ নির্বাচনে কারচুপির অভিযোগের পরিপ্রেক্ষিতে সারারাত ধরে চলা বিক্ষোভ ও উদ্ভূত পরিস্থিতি নিয়ে আমরা খুবই শঙ্কিত ও উদ্বিগ্ন। এরই মধ্যে আমরা জেনেছি, ৪০ জন অজ্ঞাতনামা শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করা হয়েছে এবং আন্দোলনকারীদের বিরুদ্ধে বিভিন্ন ব্যবস্থা নেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। আমরা নির্বাচিত হল সংসদ স্বতন্ত্র প্যানেল ও প্রার্থীরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করছি।

ছাত্রীদের সব হলে নির্বাচন চান কি না— এমন প্রশ্নের জবাবে সুফিয়া কামাল হলের জিএস মনীরা শারমিন বলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের ম্যান্ডেট নিয়ে আমরা নির্বাচিত হয়েছি। আমাদের হলগুলোতে সুষ্ঠু নির্বাচন হয়েছে। যে হলগুলোতে কারচুপি হয়েছে, সেখানে আবার নির্বাচন চাই।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কবি সুফিয়া কামাল হলের ভিপি তানজীনা আক্তার সোমা, শামসুন্নাহার হলের ভিপি তাসনীম আফরোজ ইমিসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন