রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

রোহিঙ্গাদের স্বস্তিতে থাকার ব্যবস্থা করা হচ্ছে: আইনমন্ত্রী

ফেব্রুয়ারি ১২, ২০১৯ | ৭:৪৬ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ট্রমা কিভাবে কমানো যায় প্রধানমন্ত্রীর নির্দেশে সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। একই সাথে তারা কিভাবে এখানে একটু স্বস্তিতে থাকতে পারেন তাও নিশ্চিত করা হচ্ছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে জাতিসংঘ মহাসচিবের সংঘাতকালীন যৌন হয়রানি বিষয়ক বিশেষ প্রতিনিধি প্রমীলা প্যাটেলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন আইনমন্ত্রী।

মন্ত্রী বলেন, রোহিঙ্গারা যখন মিয়ানমারের রাখাইন রাজ্যে ছিল তখন সেখানে যথেষ্ট যৌন নির্যাতন হয়েছে যা অনেকেই জানেন ও দেখেছেন। আমাদের দেশে এমন কোন সমস্যা এই মুহূর্তে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগত উদ্যোগে রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিয়েছে। তাদের খাদ্যের ব্যবস্থা করা হয়েছে। বাকি সব ইস্যুও আমরা অত্যন্ত গুরুত্বের সাথে দেখছি এবং মিয়ানমারের সঙ্গে এই ব্যাপারে সকল পর্যায়ে আলাপ-আলোচনাও করে যাচ্ছি।

রোহিঙ্গাদের পাচারের ঘটনা ঘটছে না জানিয়ে মন্ত্রী বলেন, পাচারের যে ছোটখাটো ঘটনা ঘটছিলো সেগুলো আমাদের শক্ত হাতে মোকাবিলার কারণে আর হচ্ছে না।

আলোচনা ফলপ্রসূ হওয়ার ব্যাপারে জানিয়ে মন্ত্রী বলেন, আলোচনাতে যেটা বেরিয়ে এসেছে সেটা হচ্ছে সারা বিশ্বে বাংলাদেশের বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রোহিঙ্গাদের প্রতি যে সহানুভূতি সেটা অত্যন্ত প্রশংসিত হয়েছে।

সারাবাংলা/এসবি

রোহিঙ্গাদের স্বস্তিতে থাকার ব্যবস্থা করা হচ্ছে: আইনমন্ত্রী
বিজ্ঞাপন
বিজ্ঞাপন