বৃহস্পতিবার ১৬ আগস্ট, ২০১৮, ১ ভাদ্র, ১৪২৫, ৪ জিলহজ্জ, ১৪৩৯

21st February

রোহিঙ্গা শিশুদের নিয়ে প্রিয়াঙ্কার আহ্বান

মে ২১, ২০১৮ | ৮:১১ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

হলিউড-বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া এখন বাংলাদেশে। এ খবর ইতিমধ্যে সবার জানা। কি কারণে তিনি বাংলাদেশের কক্সবাজার সফর করছেন সে খবরও জানতে বাকি নেই কারও। হ্যাঁ, ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে রোহিঙ্গা শিবির দেখতে এসেছেন প্রিয়াঙ্কা। বিশেষ করে রোহিঙ্গা শিশুদের দেখতে আসাই তার সফরের মূল উদ্দেশ্য। কক্সবাজার পৌঁছে প্রথম দিনেই তিনি একটি রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন। নিজের চোখে দেখেছেন রোহিঙ্গা শিশুদের জীবন। তারপর হোটেলে ফিরে নিজের ইন্সটাগ্রামে সেই ছবি পোস্ট করে সাথে একটি আবেদন জুড়ে দিয়েছেন প্রিয়াঙ্কা।

প্রিয়াঙ্কা লিখেছেন- আমি এখন বাংলাদেশের কক্সবাজারে ইউনিসেফের হয়ে মাঠ পরিদর্শনে এসেছি। দেখছি পৃথিবীর সবচেয়ে বড় শরনার্থী শিবির। ২০১৭ সালের শেষ ছয় মাসে মিয়ানমারের রাখাইন রাজ্যে জাতিগত নিধনের এক ভয়ংকর দৃশ্য দেখেছে পৃথিবী। এই ঘটনায় প্রায় ‘সাত লাখ’ রোহিঙ্গা (১০ লাখ) সীমান্ত পাড় হয়ে বাংলাদেশে প্রবেশ করেছে যার ষাট শতাংশই শিশু। এতোদিন পরেও এরা বেশ শোচনীয় জীবন যাপন করছে, ঘণবসতিপূর্ণ একটা জায়গায় বসবাস করছে এবং ওদের ধারণাই নেই কখন অথবা কোথায় তারা ছিলো। এরচেয়েও ভয়াবহ সত্যটা হচ্ছে তারা জানেই না পরের বেলার খাবার কখন খাবে।


আরও পড়ুন : ক্যাম্প ঘুরে রোহিঙ্গা শিশুদের খবর নিলেন প্রিয়াঙ্কা


প্রিয়াঙ্কা আরও লেখেন, ‘তারা যখন থিতু হতে শুরু করেছিল এবং নিজেদের কিছুটা নিরাপদ ভাবা শুরু করেছিল তখনি বর্ষা ঋতু এসে তাদের বাড়ি-ঘর ধ্বংস করার পাঁয়তারা শুরু করেছে। শিশুদের একটা গোটা প্রজন্মের কোন ভবিষ্যত আমি দেখছি না। তারা যখন হাসছিলো তখনও আমি তাদের চোখের ভেতর শূণ্যতা দেখতে পেয়েছি। এই শিশুরা মানবিক সংকটের একদম শুরুর দিকে রয়েছে, এবং নিদারুণভাবে সহায়তা খুঁজছে। পুরো বিশ্বের এই শিশুদের পাশে দাঁড়ানো উচিত। আমাদেরও উচিত তাদের পাশে দাঁড়ানো। এই শিশুরা আমাদের ভবিষ্যত।’

সারাবাংলা/টিএস/পিএম


আরও পড়ুন : চার দিনের সফরে বাংলাদেশে প্রিয়াঙ্কা চোপড়া

রোহিঙ্গা শিশুদের নিয়ে প্রিয়াঙ্কার আহ্বান
রোহিঙ্গা শিশুদের নিয়ে প্রিয়াঙ্কার আহ্বান