সোমবার ১৯শে নভেম্বর, ২০১৮ ইং , ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

রোহিতের সামনে কেবল একজন

নভেম্বর ৮, ২০১৮ | ১০:০৩ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ঝড়ো ব্যাটিংয়ে ১১১ রানের অপরাজিত ইনিংস খেলেন রোহিত শর্মা। তাতেই ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রানের রেকর্ডটি নিজের করে নিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। এবার তার সামনে সুযোগ থাকছে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের রেকর্ডটি নিজের করে নেয়ার।

উইন্ডিজদের বিপক্ষে শেষ ম্যাচে ১১১ রান তুলে ছাড়িয়ে গেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে। এছাড়াও নিউজিল্যান্ডের ব্যান্ডন ম্যাককালাম ও পাকিস্তানের শোয়েব মালিককেও ছাড়িয়ে গেছেন তিনি। টি-টোয়েন্টিতে কোহলির সংগ্রহে আছে ২ হাজার ১০২ রান, ম্যাককালামের আছে ২ হাজার ১৪০ আর মালিকের সংগ্রহে আছে ২ হাজার ১৯০ রান। এবার রোহিতের সামনে আছেন শুধুমাত্র একজন।

টি-টোয়েন্টিতে সবমিলিয়ে ২ হাজার ২৭১ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে আছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। কিউই এই ব্যাটসম্যানকে ছাড়িয়ে যেতে রোহিতের দরকার আর ৬৯ রান।

রোববার (১১ নভেম্বর) উইন্ডিজদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে ভারত। এই ম্যাচেই গাপটিলকে ছাড়িয়ে সবার শীর্ষে জায়গা করে নেয়ার সুযোগ থাকছে রোহিতের।

রোহিতের এই রেকর্ডটি হলে আরো একটি রেকর্ড হবে ভারতীয়দের। টেস্ট এবং ওয়ানডেতে সর্বোচ্চ রান আছে ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারের দখলে। এবার রোহিত যদি গাপটিলকে ছাড়িয়ে যেতে পারেন, তাহলে তিন ফরম্যাটে সর্বোচ্চ রানের রেকর্ড থাকবে ভারতীয়দের দখলে।

সারাবাংলা/এসএন

Tags: , , ,

রোহিতের সামনে কেবল একজন
রোহিতের সামনে কেবল একজন
রোহিতের সামনে কেবল একজন