শনিবার ১৮ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র, ১৪২৫, ৬ জিলহজ্জ, ১৪৩৯

র‌্যাবিটহোলের সাবস্ক্রাইবার ১০ লাখ ছাড়াল ইউটিউব চ্যানেলে

ফেব্রুয়ারি ১, ২০১৮ | ৮:৩২ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

দশ লাখ ছাড়াল দেশের শীর্ষস্থানীয় ইউটিউব চ্যানেলেরর‌্যাবিটহোলবিডির সদস্য সংখ্যা (সাবস্ক্রাইবার)। যাত্রা শুরুর মাত্র দুই বছরের মধ্যে দেশীয় ইউটিউব চ্যানেলের এই অর্জন অভূতপূর্বই বটে!

‘বিনোদন- সর্বত্র, সবসময়’-এই মূলমন্ত্র নিয়ে বিশ্বব্যাপী জনপ্রিয় ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউবে র‌্যাবিটহোল তাদের চ্যানেল চালু করে ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে। ভক্তদের অনেকেই বাংলাদেশি এই জনপ্রিয়তম ইউটিউব চ্যানেলটিকে ডাকেন ‘রাব্বি হোটেল’ নামে। আর এই রাব্বি হোটেলের কমেন্ট বক্সে জমে তাদের তুমুল আড্ডা আর বিনোদন।

তবে কেবল বিনোদনই নয়, খেলা ও নানা টেলিভিশন শো প্রচার ইউটিউবের জগতে র‌্যাবিটহোলবিডিকে এনে দিয়েছে দারুণ অবস্থান। মাত্র তিনটি চ্যানেল ‘র‌্যাবিটহোল এন্টারটেইনমেন্ট’, ‘র‌্যাবিটহোল স্পোর্টস’ আর ‘র‌্যাবিটহোল টিভি শো’ মিলিয়ে দুই বছরের একটু বেশি সময়ে চ্যানেলে সাবস্ক্রাইব করেছেন ১০ লাখ দর্শক আর এই সংযুক্তি বেড়ে চলেছে দ্রুতগতিতে।

র‌্যাবিটহোলবিডির প্রতিটি চ্যানেলের সাবস্ক্রিপশন বাড়ছে জ্যামিতিক হারে। আর চ্যানেলটির ভিডিওগুলো দেখা হয়েছে সর্বমোট ১৭ কোটি ৭৮ লাখ বার। কেবল দেশেই নয়, বিশ্বের প্রায় সব দেশ থেকে অজস্র দর্শক এই ভিডিওগুলো দেখছেন বেশ আগ্রহ নিয়ে।

র‌্যাবিটহোল স্পোর্টসই একমাত্র ইউটিউব চ্যানেল, যেখানে প্রথমবারের মতো বাংলাদেশে ক্রিকেট খেলা লাইভ স্ট্রিমিং করে দেখানো হয়। ২০১৬ সালের এশিয়া কাপে রেকর্ড দেড় লক্ষাধিক মানুষ একই সঙ্গে এই চ্যানেলে খেলা দেখে। গত দুই বছরে টাইগারদের হোম ও অ্যাওয়ে সিরিজের সব খেলা লাইভ স্ট্রিম করেছে র‌্যাবিটহোল ইউটিউব চ্যানেল।

শুধু ইউটিউবেই নয়, দেশের অন্যতম লাইভ স্ট্রিমিং অ্যাপ্লিকেশন (অ্যাপ) হিসেবেও যাত্রা শুরু করেছে র‌্যাবিটহোলবিডি। গত বছরের শেষের দিকে বাংলাদেশের ক্রিকেট অনুরাগীদের জন্য খেলা দেখার একমাত্র প্লাটফর্ম হিসেবে অ্যাপটির যাত্রা শুরু হয়। শুরুর পরই অভাবনীয় সাড়া ফেলেছে অ্যাপটি। বাংলাদেশের খেলা ছাড়াও বাংলাদেশ প্রিমিয়াম লীগের (বিপিএল) খেলা সম্প্রচার করার একমাত্র ডিজিটাল মাধ্যম এই অ্যাপ।

লাইভ খেলা ছাড়াও বিপিএল নিয়ে আয়োজিত টিভি অনুষ্ঠান, হাইলাইটস, স্পেশাল মোমেন্টস সবই অ্যাপে পাওয়া যাবে বাংলাদেশি সব দর্শকদের জন্য।

শুধু বিপিএল-ই নয়, একই সঙ্গে অ্যাপে উপভোগ করা যাবে নাটক, টেলিফিল্ম, কার্টুন, সিনেমাসহ আরও অনেক কিছু। এরই মধ্যে র‌্যাবিটহোল অ্যাপে প্রকাশিত হয়েছে ‘ছবিয়াল রিইউনিয়ন’ সিরিজের দর্শক নন্দিত নাটকগুলো। বড়দের পাশাপাশি শিশুদের বিনোদনের চাহিদাকেও গুরুত্ব দিচ্ছে র‌্যাবিটহোল, তাই এখানে প্রকাশিত হয়েছে ‘নিঞ্জা টার্টেল’, ‘কুংফু পাণ্ডা’র মতো জনপ্রিয় কার্টুন সিরিজ। দেশি কনটেন্টের পাশাপাশি ওয়ার্নার ব্রাদারস, ড্রিম ওয়র্কস, ওয়াল্ট ডিজনির মতো বিশ্বখ্যাত প্রডাকশন হাউসগুলোর নির্মিত বিনোদননির্ভর অনুষ্ঠানও র‌্যাবিটহোলে প্রচার করা হয়।

র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেলগুলো সাবস্ক্রাইব করতে পারেন এই লিংকগুলো থেকে—

র‌্যাবিটহোল এন্টারটেইনমেন্ট (https://www.youtube.com/channel/UCCNGtLTGyYKm6RhVzrnyPCA/featured)

র‌্যাবিটহোল স্পোর্টস (https://www.youtube.com/channel/UCNU0Vv6U1xZS82cIQrgDeqw/featured)

র‌্যাবিটহোল টিভি শো (https://www.youtube.com/channel/UC2eUcbQR_RIPro7NtqE5z3g/featured)

সারাবাংলা/এসবি/এটি

র‌্যাবিটহোলের সাবস্ক্রাইবার ১০ লাখ ছাড়াল ইউটিউব চ্যানেলে
র‌্যাবিটহোলের সাবস্ক্রাইবার ১০ লাখ ছাড়াল ইউটিউব চ্যানেলে