রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

লক্ষীপুরে সড়কে চাঁদাবাজি বন্ধে শ্রমিকদের বিক্ষোভ

ফেব্রুয়ারি ১২, ২০১৯ | ৩:৫৪ পূর্বাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।   

লক্ষীপুর: জেলায় সড়কে যানবাহন খাতে চলছে ব্যাপক চাঁদাবাজি। চাঁদাবাজদের দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে সোমবার সকাল থেকে লক্ষীপুর পৌর শহরের ঝুমুর সিনেমা হল, কালীবাজার সড়ক, দক্ষিণ তেমহুনীসহ বিভিন্ন স্থানে যানবাহন চলাচল বন্ধ রেখে বিক্ষোভ করছে শ্রমিকরা।

পরিবহন শ্রমিকদের অভিযোগ, চাঁদার টাকা না দিলে গাড়ি কিংবা পরিবহন খাতের শ্রমিকদের প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। দিন যতোই যাচ্ছে, বাড়ছে চাঁদার স্পট ও পরিমাণ। চাঁদাবাজির কারণে পণ্যবোঝাই গাড়িসহ বিভিন্ন রুটের যানবাহনে নিদিষ্ট ভাড়া থেকে দ্বিগুন ভাড়া আদায় করতে হচ্ছে।

লক্ষীপুরের যানবাহন বন্ধ রেখে ঝুমুর সিনেমা হল এলাকায় সকালে বিক্ষোভ করে শ্রমিকরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে সেখানে পুলিশ পৌঁছালে শ্রমিকরা পুলিশ সুপারের আশ্বাসে যান চলাচল চালু করেন।

বিজ্ঞাপন

পুলিশ সুপারের নিকট অভিযোগ করে শ্রমিকরা বলেন, কয়েক মাস ধরে ছলেমান, বেলাল হোসেন, ইউসুফসহ বেশ কয়েকজন পুলিশের কথা বলে প্রতিদিন ২শ থেকে আড়াইশ টাকা ও প্রতিমাসে ৩শ টাকা হারে চাঁদা আদায় করছেন। এদেরকে চাঁদা না দিলে মারধরসহ নানা রকমের হয়রানীর মধ্যে পড়তে হয় বলেও জানিয়েছে চালকরা। এ সময় চাঁদা আদায়েও টোকেনও দেখানো হয় পুলিশ সুপারকে।

পুলিশ সুপার আসম মাহাতাব উদ্দিন জানান, পরিবহন খাতে কোন চাঁদাবাজি চলবে না। শ্রমিকদের চাঁদা না দেয়ারও নিদের্শ দেন তিনি। বিষয়টি তাকে লিখিত ভাবে জানানোসহ কেউ টাকা দাবি করলে তাকে টেলিফোনের মাধ্যমে দ্রুত জানানোর জন্য অনুরোধ করেন তিনি।

সারাবাংলা/টিএস

Tags: , , ,

লক্ষীপুরে সড়কে চাঁদাবাজি বন্ধে শ্রমিকদের বিক্ষোভ
বিজ্ঞাপন
বিজ্ঞাপন