রবিবার ১৯ আগস্ট, ২০১৮, ৪ ভাদ্র, ১৪২৫, ৭ জিলহজ্জ, ১৪৩৯

‘লাথি খেলে মেসির মতো বিপজ্জনক হয়ে ওঠবে নেইমার’

ফেব্রুয়ারি ১৩, ২০১৮ | ৭:৪১ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

পিএসজিতে থিতু হয়ে গেছেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে রিয়াল মাদ্রিদদের খেলোয়াড়দের পিএসজির সেরা এই তারকাকে লাথি মারতে নিষেধ করে দিয়েছেন বারণ করে দিয়েছেন জুলিও বাপতিস্তা। মাঠে বাজে আচরণে কিংবা লাথি খেলে ব্রাজিলের এই তারকা আরও জ্বলে উঠবে বলে উত্তরসূরিদের সতর্ক করে দিয়েছেন রিয়ালের এই সাবেক মিডফিল্ডার।

স্প্যানিশ দৈনিক ডন ব্যালন জানিয়েছে, ২০১৮-১৯ মৌসুমের শুরুতেই সান্তিয়াগো বার্নাব্যুতে দেখা যাবে নেইমারকে। যেটা অনেক খেলোয়াড়ই মেনে নিতে পারেননি। নেইমারকে মনে-প্রাণেই চাইছেন না রিয়ালে। জানা গেছে, পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিতে ইতোমধ্যেই রাজি হয়েছেন নেইমার। ডন ব্যালনের দাবি, রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার ব্যাপারে ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে ‘গোপন’ চুক্তি সেরেছেন তিনি। যারা নেইমারের ওপর ক্ষীপ্ত তারা কি চাইবেন নিজেদের মাঠে নেইমারকে আতিথ্য দিয়ে বারবার ফাউল করতে?

চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল-পিএসজি আগামী বুধবার (১৪ ফেব্রুয়ারি) মুখোমুখি হবে। রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য নেবে নেইমাররা। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায়। ফিরতি পর্বের ম্যাচ ৬ মার্চ, পিএসজির ঘরের মাঠে। কোয়ার্টার ফাইনালের টিকিট কাটবে দুই লেগ মিলিয়ে এগিয়ে থাকা দলটি।

লিগ ওয়ানে এরই মধ্যে ১৯ গোল করে উড়ছেন নেইমার। তাকেই প্রধান প্রতিপক্ষ ভাবছে রিয়াল-এমনটি মনে করেন ব্রাজিলের হয়ে দুটি কোপা আমেরিকার শিরোপা জেতা বাপতিস্তা। উদাহরণ হিসেবে তিনি টেনেছেন লিওনেল মেসির বাড়তি অনুপ্রেরণা পাওয়ার প্রসঙ্গও, ‘যখন আমরা আর্জেন্টিনার বিপক্ষে খেলতাম, আমরা বলাবলি করতাম, মেসিকে কিক মারা যাবে না, কারণ এটা তাকে অনুপ্রেরণা দেয়, ম্যাচ ঘুরিয়ে দেওয়ার মতো হয়ে ওঠে। ঠিক একই বিষয় নেইমারের ক্ষেত্রেও। তাকে লাথি মারলে সে কিন্তু বিপজ্জনক হয়ে ওঠে।’

বাপতিস্তা আরও যোগ করেন, ‘আগের থেকে নেইমার এখন অনেক বেশি পরিণত। সে ফুটবলকে উপভোগ করতে শিখেছে। তবে, এই ম্যাচটা উম্মুক্ত থাকবে। পিএসজি খুব শক্তিশালী, ইউরোপের সেরা আক্রমণভাগ তাদের। যেখানে মাদ্রিদ বিপরীত। মাদ্রিদ মাদ্রিদই। তারা ভালো করেই জানে কিভাবে চ্যাম্পিয়ন্স লিগ জিততে হয়। তাই আমার মনে হয়, লড়াইটা উম্মুক্ত থাকবে।’

সারাবাংলা/এমআরপি

‘লাথি খেলে মেসির মতো বিপজ্জনক হয়ে ওঠবে নেইমার’
‘লাথি খেলে মেসির মতো বিপজ্জনক হয়ে ওঠবে নেইমার’