মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, ১০ মাঘ, ১৪২৪, ৫ জমাদিউল-আউয়াল, ১৪৩৯

Live Score

লাল গালিচায় হবে কালো প্রতিবাদ!

জানুয়ারি ৫, ২০১৮ | ২:০০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

অ্যাওয়ার্ড অনুষ্ঠানে লাল গালিচা সবচেয়ে আকর্ষণীয়। তারকাদের চলন-বলন, রুপ আর পোশাক সজ্জায় মুখর হয়ে থাকে ‘রেড কার্পেট’ পর্বটি।

আশা করা হচ্ছিল তেমনটি হবে গোল্ডন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে। কিন্তু না, যেমনটি আশা করা হচ্ছিল, হবে না তেমন। অধিকাংশ তারকার পোশাকের রং হবে কালো।

এটি একটি প্রতিবাদের অংশ। হলিউডের বিনোদন জগৎসহ বিভিন্ন কর্মস্থলে নারীদের ওপর যৌন হয়রানীর প্রতিবাদে এই সিদ্ধান্ত নিয়েছেন তারকারা।

অস্কারজয়ী হলিউডের জনপ্রিয় অভিনেত্রী মেরিল স্ট্রিপ প্রথম এই সিদ্ধান্তের কথা জানান। ধীরে ধীরে মেরিলের সঙ্গে সহমত প্রকাশ করেন অন্যান্য অভিনেত্রীরা।

প্রথমদিকে, মনে হচ্ছিল, নারীর প্রতি যৌন হয়রানীর বিরুদ্ধে এই প্রতিবাদ শুধু অভিনেত্রীরাই করবেন। সময় যাবার সঙ্গে সঙ্গে অভিনেত্রীদের এই পদক্ষেপের সঙ্গে যুক্ত হয়েছেন অভিনেতারাও। প্রতিবাদের অংশ হিসেবে অভিনেতারাও পরবেন কালো রংয়ের পোশাক। তেমনটি আভাস দিয়েছেন ‘দ্য রক’ খ্যাত অভিনেতা ডোয়াইন জনসন। অনেকের সঙ্গেই নাকি এই ডোয়াইনের কথা হয়েছে ‘কালোর প্রতিবাদ’ নিয়ে।

হলিউডের ক্ষমতাবান প্রযোজক হার্ভি ওয়াইনস্টিনসহ আরো অনেকের বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ ওঠার পরেই নড়েচড়ে বসেছেন হলিউডবাসী। তার প্রতিবাদের গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রতিবাদ করার সিদ্ধান্ত নিয়েছেন অভিনয়শিল্পীরা।

৭ ডিসেম্বর যুক্তরাষ্ট্রে বসবে গোল্ডেন গ্লোবের ৭৫ তম আসর। আমেরিকাসহ অন্যান্য দেশের চলচ্চিত্র ও টিভি অনুষ্ঠানের জন্য দেয়া হয় এই পুরস্কার।

সারাবাংলা/পিএ/টিএস