শুক্রবার ২৭ এপ্রিল, ২০১৮ , ১৪ বৈশাখ, ১৪২৫, ৯ শাবান, ১৪৩৯

লা লিগার ‘লম্বা’ তালিকায় মিনা

জানুয়ারি ১৩, ২০১৮ | ৪:৫৬ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

সামনের গ্রীষ্মের দলবদলে আসার কথা থাকলেও আগেভাগেই বার্সেলোনায় চলে আসেন জেরি মিনা। সাড়ে পাঁচ বছরের চুক্তিতে এই ডিফেন্ডার কাতালান ক্লাবটিতে যোগ দিয়েছেন। আর যোগ দিয়েই স্প্যানিশ লা লিগার সবথেকে লম্বা খেলোয়াড়দের তালিকায় ওপরের দিকে জায়গা করে নিয়েছেন মিনা।

ক’দিন আগেই বার্সায় যোগ দিয়েছেন ব্রাজিলের তারকা ফিলিপ কুতিনহো। ২০১৮ সালে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে মেসিদের ক্লাবে নাম লেখান কলম্বিয়ান ডিফেন্ডার মিনা। বার্সার আর্জেন্টাইন ডিফেন্ডার হাভিয়ের মাশ্চেরানো হয়তো এই জানুয়ারিতেই চলে যাবেন। তার জায়গা পূরণে জেরার্ড পিকের সঙ্গী হবেন মিনা।

২৩ বছর বয়সী মিনা ২০১৩ সালে কলম্বিয়ান ক্লাব দেপোর্তিভো পাস্তোয় নাম লেখান। এক বছর পর যোগ দেন সান্তা ফে’তে। দুই বছর কাটিয়ে ২০১৬ সালে নাম লেখান ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসে। সেখান থেকে এবার তার ঠিকানা ক্যাম্প ন্যুতে।

ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাস থেকে ১১.৮ মিলিয়ন ইউরোতে যোগ দিয়েছেন কলম্বিয়ার জার্সিতে ৯ ম্যাচে ৩ গোল করা মিনা। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) তার সঙ্গে চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দেয় কাতালান ক্লাবটি।

দেপোরতিভো লা করুনার গোলরক্ষক পানতিলিমোন এই মুহূর্তে লা লিগার সবথেকে লম্বা খেলোয়াড়। ৩০ বছর বয়সী রোমানিয়ান এই গোলরক্ষকের উচ্চতা ২.০২ মিটার। ২১ বছর বয়সী গেটাফের সার্বিয়ান গোলরক্ষক ফিলিপ মানোলোভিক এই তালিকায় দুইয়ে, লম্বায় তিনি ১.৯৭ মিটার। ১.৯৬ মিটার উচ্চতা নিয়ে তিনে রয়েছেন তিন জন। এই উচ্চতার খেলোয়াড় হলেন সেভিয়ার ২৯ বছর বয়সী ফরাসি মিডফিল্ডার ক্রিস্টোফার এনজোনজি, জিরোনার ২৮ বছর বয়সী স্পেন ডিফেন্ডার পেদ্রো আলকালা এবং এসপানিওলের ৩৬ বছর বয়সী স্প্যানিশ গোলরক্ষক দিয়েগো লোপেজ।

১.৯৫ মিটার উচ্চতা নিয়ে বার্সার নতুন খেলোয়াড় মিনার সঙ্গী লেভান্তের ২৯ বছর বয়সী গোলরক্ষক রাউল ফার্নান্দেজ, দেপোরতিভো লা করুনার মূল গোলরক্ষক পোল্যান্ডের ৩১ বছর বয়সী টাইটন।

সারাবাংলা/এমআরপি

আরও পড়ুন