বুধবার ২৪শে অক্টোবর, ২০১৮ ইং , ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

লিগ অনিশ্চয়তায় রেখে ক্যাম্প

জানুয়ারি ৮, ২০১৮ | ৮:৩২ অপরাহ্ণ

জাহিদ-ই-হাসান
খাজা রহমতুল্লাহর মৃত্যুর পর যেন হকি স্থবির হয়ে গিয়েছে। নির্বাচনের ডামাডোলে ব্যস্ত থাকা হকি ফেডারেশন প্রিমিয়ার লিগের ডাক হাঁকিয়ে নিরব হয়ে গেছে। তবে গা ঝাড়া দিয়ে জেগে উঠেছে বাহফে। অনাবাসিক ক্যাম্পের ডাক দিয়েছে দেশের হকির সর্বোচ্চ অভিভাবক। বহুল প্রতিক্ষিত লিগ আক্ষরিক অর্থেই অন্ধকারে ঠেলে খেলোয়াড়দের ক্যাম্পের জন্য ডাকা হচ্ছে।

এবার অবশ্য আগাম প্রস্তুতি নিতে চলেছে ফেডারেশন। আসন্ন এশিয়ান গেমসের বাছাই পর্বের প্রস্তুতির জন্য ইতোমধ্যে ৩৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। ৪জন গোলরক্ষক, ১২জন ডিফেন্ডার, ১২জন মিডফিল্ডার ও ১০জন আক্রমণভাগের খেলোয়াড়কে নিয়ে তিনদিন পর শুক্রবার এ অনাবাসিক ক্যাম্প শুরু হবে। ওইদিন সকালে খেলোয়াড়দের মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে রিপোর্টিং করতে বলা হয়েছে।

এই সুযোগে ‘নিরব’ ফেডারেশন সরব হওয়ার সুযোগ পাচ্ছে। লিগ পিছিয়ে নতুন চ্যালেঞ্জে দুই মাস পর মাঠে নামতে চলেছে জিমি-জাহিদরা। বাছাইপর্বের জন্য প্রস্তুতির সময় পাচ্ছে দুই মাস। মার্চে ওমানে এশিয়ান গেমসের বাছাইপর্ব। ৮ আগস্ট থেকে ইন্দোনেশিয়ায় শুরু হবে মূলপর্ব।

সবশেষ অক্টোবরে এশিয়া কাপে প্রধান কোচ হিসেবে জিমিদের দায়িত্বে থাকা মাহবুব হারুনের কাঁধেই থাকছে এশিয়ান গেমস মিশন। তার সঙ্গে সহকারী হিসেবে থাকছেন জহিরুল ইসলাম মিতুল ও মো: আশিকুজ্জামান।

প্রস্তুতি ক্যাম্পের খবরে লিগের আয়োজন আড়াল করা হচ্ছে? এমন প্রশ্নের জবাবে বাহফের মেয়াদোত্তীর্ণ সাধারণ সম্পাদক আব্দুস সাদেক জানিয়েছেন, ‘লিগ হবে। তবে তার আগেই নতুন চ্যালেঞ্জ শুরু হয়েছে। আমরা এন্ট্রি ফর্মও পূরণ করেছি। তাই খেলোয়াড়দের প্রস্তুতির জন্য ক্যাম্পের ডাক দেয়া হয়েছে।’

১১ থেকে ১৭ মার্চ ওমানে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস হকির বাছাই। ৮ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ায় বসবে এশিয়ান গেমসের ১৮তম আসর।

৩৮ সদস্যের প্রাথমিক দল :
গোলরক্ষক : অসিম গোপ, আবু সাইদ নিপ্পন, বিপ্লব কুজুর, সজিবুর রহমান।

রক্ষণ ভাগ : মামুনুর রহমান চয়ন, ইমরান হাসান পিন্টু, খোরশাদুর রহমান, রোকনুজ্জামান সোহাগ, ফরহাদ আহমেদ শিটুল, রেজাউল করীম বাবু, মোহাম্মদ আশরাফুল ইসলাম, সোহানুর রহমান সবুজ, শফিউল আলম শিশির, মেহদি হাসান, মনোজ বাবু, খালেদ মাহমুদ রাকিন।

মধ্যমাঠ: কামারুজ্জামান রানা, হাসান যুবায়ের নিলয়, সারোয়ার হোসেন, সাব্বির রানা, রোম্মান সরকার, নাইম উদ্দিন, ফজলে হোসেন রাব্বি, মাহবুব হোসেন, আশিক মাহমুদ, নাজমুল ইসলাম, আজিজুল ইসলাম, শফিকুল ইসলাম।
আক্রমণভাগ : রাসেল মাহমুদ জিমি, পুস্কর ক্ষিসা মিমো, মিলন হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন, দ্বীন ইসলাম ইমন, মো: মহসিন, রাজিব দাস, প্রসেনজিৎ রায়, আল নাহিয়ান শুভ।

কোচিং স্টাফ :
প্রধান কোচ : মাহবুব হারুন, সহকারী কোচ : জহিরুল ইসলাম মিতুল, সহকারী কোচ : মো: আশিকুজ্জামান।
খেলোয়াড় তুলে আনবার টুর্নামেন্ট প্রিমিয়ার লিগ অনিশ্চয়তায় রেখে ক্যাম্পের সিদ্ধান্ত কেন এমন গুঞ্জনও উঠেছে হকি মহলে।

সারাবাংলা/জেএইচ

লিগ অনিশ্চয়তায় রেখে ক্যাম্প
লিগ অনিশ্চয়তায় রেখে ক্যাম্প
লিগ অনিশ্চয়তায় রেখে ক্যাম্প