বুধবার ২৫ এপ্রিল, ২০১৮ , ১২ বৈশাখ, ১৪২৫, ৮ শাবান, ১৪৩৯

‘শনিবার বিকেল’ শেষ হলো রোববার বিকেলে

জানুয়ারি ১৪, ২০১৮ | ৮:১৮ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

শেষ হলো মোস্তফা সরয়ার ফারুকীর নতুন সিনেমা ‘শনিবার বিকেল’ এর মূল দৃশ্যধারণ। তবে, ছোট ছোট কিছু দৃশ্যধারণ বাকি রয়ে গেছে এখনো। নতুন বছরে শুরু হয় ছবির শুটিং। ঢাকার বিভিন্ন অঞ্চলে হয়েছে ছবির চিত্রায়ন। রোববার (১৪ জানুয়ারি) পরিচালক ও কলাকুশলীরা শেষ করেছেন সিনেমার প্রধান অংশের শুটিং।

‘হ্যাঁ, সিনেমার প্রিন্সিপ্যাল শুটিং শেষ করেছি আমরা। কাজ শেষে সবাই মিলে ছবিও তুলেছি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রকাশ করেছি। এখন শুরু করবো পোস্ট প্রোডাকশনের কাজ। কোনো তাড়াহুড়া নাই। ভালো করে বাকি কাজগুলো করতে চাই।’ জানালেন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী।

ছবিতে কাজ করেছেন নয় দেশের অভিনয় শিল্পী ও কলাকুশলি। বাংলাদেশ, ভারত, চায়না, জাপান, প্যালেস্টাইন, ফ্রান্স, যুক্তরাজ্য ও আলবেনিয়ার থেকে ছিল অভিনয়িশিল্পী। রাশিয়ার একটি টেকনিক্যাল টিম কাজ করেছে ‘শনিবার বিকেলে’। সিনেমাটোগ্রাফার ছিলেন কাজাকস্থান থেকে।

এত দেশের অভিনয় শিল্পী ও কলাকুশলি আছে যে ছবিতে, সেই ছবিটি আসলে কী নিয়ে? কেমন হবে ‘শনিবার বিকেল’ ছবির রূপ-চরিত্র? ‘কেমন হবে সেটা তো সিনেমা মুক্তি পেলে বোঝা যাবে। তবে এটাকে পলিটিক্যাল থ্রিলার বলা যেতে পারে। আমিও নিশ্চিত না, এটা কোন ঘরানায় অন্তর্ভুক্ত।’ উত্তরে জানালেন মোস্তফা সরয়ার ফারুকী।

শুটিং পরবর্তী কাজেই ব্যস্ত থাকবে ‘শনিবার বিকেল’ ইউনিট। ছবিতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, পরমব্রত চট্টোপাধ্যায়সহ আরো অনেকে।

সারাবাংলা/পিএ/জেডএফ

Tags: ,

আরও পড়ুন