বিজ্ঞাপন

শহীদ মিনারে আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রতি শেষ শ্রদ্ধা

January 23, 2019 | 11:17 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : সব স্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সুরকার, গীতিকার, সংগীত পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে।

বুধবার (২৩ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মর্গ থেকে তার মরদেহ নেওয়া হয় শহীদ মিনারে।

বিজ্ঞাপন

‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’

সেখানে এই বীর মুক্তিযোদ্ধা ও বরণ্যে সঙ্গীত ব্যক্তিত্বকে গার্ড অব অনার দেয় পুলিশ বাহিনীর একটি চৌকস দল। এসময় শ্রদ্ধা জানাতে আসা মানুষেরা নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা। কিছুক্ষণ পরেই তার মরদেহ রাখা হয় অস্থায়ী মঞ্চে। এই মঞ্চেই তার প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছেন ভক্ত-গুণাগ্রাহীরা। শ্রদ্ধা জানাতে এসেছে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন, শিল্পী-সাহিত্যিক, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ থেকে শুরু করে সব স্তরের মানুষ। শ্রদ্ধা জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। জাসদের পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়েছে দলটির সাধারন সম্পাদক শিরিন আকতার।

বিজ্ঞাপন

শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম জানাজা হবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে। সেখান থেকে বুলবুলের মরদেহ নেয়া হবে এফডিসিতে। এফডিসিতে দ্বিতীয় জানাজা শেষে বাদ আসর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

এর আগে, মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোর ৪টা ১৫ মিনিটে আহমেদ ইমতিয়াজ বুলবুল হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। তিনি ১৯৫৭ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। আহমেদ ইমতিয়াজ বুলবুল একাধারে গীতিকার, সুরকার এবং সঙ্গীত পরিচালক। সত্তর দশকের শেষ লগ্ন থেকে বাংলাদেশের চলচ্চিত্র শিল্পসহ স্বাধীন সংগীত শিল্পে সক্রিয় ছিলেন। রাষ্ট্রীয় সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন এই নক্ষত্র মানুষ। ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন আমাদের সঙ্গীত ভুবনের এই ক্ষণজন্মা নক্ষত্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন