মঙ্গলবার ২৩শে অক্টোবর, ২০১৮ ইং , ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

শিক্ষার্থীদের দাবি মেনে নিলো শমরিতা কর্তৃপক্ষ

জানুয়ারি ১৪, ২০১৮ | ৪:১৯ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: শিক্ষার্থীদের আন্দোলন ও অবরোধের মুখে এইচএম শমরিতা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ তাদের সব দাবী মেনে নিতে বাধ্য হয়।

আজ (রোববার) সকাল ৮টার দিকে প্রাতিষ্ঠানিক অনিয়মের বিরুদ্ধে লিমন নামে এক ইন্টার্ন চিকিৎসককে বহিষ্কার করা হলে তার প্রতিবাদে মেডিকেল কলেজের অন্য ইনটার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা মেডিকেল কলেজের সামনের পথ অবরোধ করে রাখে। পরে সে আন্দোলন থেকে প্রতিষ্ঠানের অনিয়ম বন্ধের আট দাবী তোলা হয়।

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা ১০ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকা করা, প্রতিবছর মাসিক বেতন বাড়ানো বন্ধ করা, ফাইনালে অকৃতকার্য শিক্ষার্থীদের থেকে বিএনডিসি-র নিয়ম বহির্ভূত ৭৮ হাজার টাকা নেওয়া বন্ধ করা, যে কোনো পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফি এর বাইরে বাড়তি ফি নেওয়া যাবে না, মাসিক বেতন দেওয়ার সর্বশেষ তারিখ প্রতিমাসে ১০ তারিখ করা, সকল শিক্ষার্থীর চিকিৎসা ও ল্যাব পরীক্ষা সম্পূর্ণ বিনামূল্যে করা এবং সকল শিক্ষার্থীদের অভিভাবকদের চিকিৎসা ও ল্যাব পরীক্ষায় ৬০% ছাড় দেওয়া প্রভৃতি দাবীতে শিক্ষার্থীরা প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা রাস্তা বন্ধ করে রাখেন।

মেডিকেল কলেজটির চেয়ারম্যান সাবেক সংসদ হাজী মকবুল সাংবাদিকদের বলেন, তাদের সব দাবি অযৌক্তিক, ওদের সব দাবি মানার কোন কারণই নেই। যারা আন্দোলন করছে তারা ঠিকমতো ক্লাস করে না, পরীক্ষা দিলে পাশ করে না। তাদের অন্যায় দাবি আমরা মেনে নিবো না।

তবে তার কিছুক্ষণ পরেই তিনি রাস্তায় নেমে আসেন। শিক্ষার্থীদের সামনে দাঁড়িয়ে বলেন তাদের সব দাবি মেনে নেওয়া হয়েছে, তিনি তাদেরকে আন্দোলন প্রত্যাহারের অনুরোধ জানান।

আট দফা দাবিতে রাস্তায় শমরিতার শিক্ষার্থীরা

সারাবাংলা/জেএ/এমএ

Tags: , ,

শিক্ষার্থীদের দাবি মেনে নিলো শমরিতা কর্তৃপক্ষ
শিক্ষার্থীদের দাবি মেনে নিলো শমরিতা কর্তৃপক্ষ
শিক্ষার্থীদের দাবি মেনে নিলো শমরিতা কর্তৃপক্ষ