বৃহস্পতিবার ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

শিশু সাফায়াতের মৃত্যু, বাবার বিরুদ্ধে মায়ের হত্যা মামলা

ডিসেম্বর ৬, ২০১৮ | ৩:৫৭ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর বাংলামোটরের একটি বাসায় ৩ বছরের সন্তান সাফায়াতকে হত্যার অভিযোগে তার বাবা নুরুজ্জামান কাজলের বিরুদ্ধে মামলা করেছেন শিশুটির মা মালিহা আক্তার প্রিয়া।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুরে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার (৫ ডিসেম্বর) বাংলামোটরের ১৬ লিংক রোডের ওই বাসায় অভিযান চালিয়ে দুপুর ১টা ৫০ মিনিটে নুরুজ্জামান কাজলকে আটক করা হয়। তিনি মৃত শিশু সাফায়াতের বাসা। পরে বুধবার দিবাগত মধ্যরাতে সাফায়াতের মা মালিহা আক্তার প্রিয়া বাদী হয়ে কাজলের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ওই মামলায় বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হয়েছে। রিমান্ড পেলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। মামলার তদন্ত কর্মকর্তা হয়েছেন এসআই চম্পক চক্রবর্তী।

এদিকে ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে বুধবার সন্ধ্যায় সাফায়েতের প্রাথমিক সুরতহাল শেষ হয়। তবে ময়নাতদন্তের সময় শেষ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার ময়নাতদন্ত করা যায়নি। সুরতহাল প্রতিবেদন সম্পর্কে শাহবাগ থানার উপপরিদর্শক চম্পক চক্রবর্তী বলেন, সাফায়াতের কপালের বাম পাশে কালো দাগ, থুতনির নিচে কালো দাগ ও ডান পাশের গলায় কালো দাগ রয়েছে।

জখমের একাধিক চিহ্ন

বৃহস্পতিবার ময়নাতদন্ত শেষে ঢামেক ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ বলেন, প্রাথমিকভাবে কপালে চোট ও আঘাতের চিহ্ন থাকলেও মস্তিস্ক ও লিভারে সমস্যা থাকায় মৃত্যুর কারণ নিশ্চিত হতে আরও কিছু পরীক্ষা করতে হবে।

বুধবার বাংলামোটরে বাসার নীচে কাজলের বোন জাহানারা বেগম বলেন, ‘সকাল ৭টার দিকে তার ভাই তাকে ফোন করে বলেছেন, সাফায়াত নিউমোনিয়া জনিত কারণে মারা গেছে। তোমরা বাসায় আস।’

তার আগে কাজলের ছোটভাই নুরুল হুদা উজ্জল অভিযোগ করে বলেন, তার ভাতিজাকে কাজল হত্যা করেছে। কারণ কাজলের হাতে সবসময় রাম দা ছিল। এগিয়ে গেলে বড় ছেলেকেও হত্যার হুমকি দিতেন তিনি। এছাড়া কাজল দীর্ঘদিন ধরে মাদকাসক্ত ছিলেন যার কারণে তার স্ত্রীও ছেড়ে চলে গেছেন বলে জানান উজ্জল।

আরো পড়ুন : ময়নাতদন্তে শিশু সাফায়াতের মৃত্যুর কারণ স্পষ্ট নয়

সারাবাংলা/ইউজে/এসএমএন

Tags: ,

শিশু সাফায়াতের মৃত্যু, বাবার বিরুদ্ধে মায়ের হত্যা মামলা
শিশু সাফায়াতের মৃত্যু, বাবার বিরুদ্ধে মায়ের হত্যা মামলা
শিশু সাফায়াতের মৃত্যু, বাবার বিরুদ্ধে মায়ের হত্যা মামলা