মঙ্গলবার ২৩শে অক্টোবর, ২০১৮ ইং , ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

শীর্ষ দশের আটজনই বাংলাদেশি

ডিসেম্বর ৭, ২০১৭ | ১২:১৬ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

বিপিএলের লিগ পর্বের খেলা শেষ। ১২টি করে ম্যাচ খেলা দলগুলোর বোলারদের দিকে তাকালে উইকেট নেওয়ার তালিকায় বিদেশিদের ছাপিয়ে দেশি বোলারদের জয়-জয়কার। এবারের আসরে সর্বোচ্চ উইকেট নেওয়া বোলারদের শীর্ষ ১০ জনের ৮ জনই বাংলাদেশি তারকা বোলার।

এই তালিকায় শীর্ষে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের দলপতি ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১১ ম্যাচ থেকে সর্বোচ্চ ১৯ উইকেট সাকিবের দখলে। তার পরেই আছেন খুলনা টাইটান্সের আবু জায়েদ রাহি। ১১ ম্যাচে ১৮ উইকেট নিয়ে এই আসরে দুর্দান্ত ফর্মে রাহি।

তিন নম্বরে আছেন কুমিল্লার তরুণ পেসার মোহাম্মদ সাইফুদ্দিন, ১১ ম্যাচে ১৫ উইকেটের মালিক তিনি। ঢাকার পেসার আবু হায়দার রনি ১১ ম্যাচে ১৪ উইকেট নিয়ে এই তালিকায় চার নম্বরে। সমান ম্যাচে সমান ১৪ উইকেট নিয়ে তালিকার পাঁচ নম্বরে চিটাগং ভাইকিংসের পেসার তাসকিন আহমেদ।

রংপুরের দলপতি মাশরাফি ১১ ম্যাচ থেকে নিয়েছেন ১৩ উইকেট, অবস্থান ছয় নম্বরে। সাত ও আট নম্বরে দুই বিদেশি। পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি ঢাকার জার্সিতে ৬ ম্যাচ খেলে নিয়েছেন ১২ উইকেট। আরেক পাকিস্তানি পেসার হাসান আলি কুমিল্লার জার্সিতে ৭ ম্যাচ খেলে নিয়েছেন স্বদেশি আফ্রিদির সমান ১২ উইকেট।

এই তালিকায় ৯ নম্বরে সিলেট সিক্সার্সের দলপতি নাসির হোসেন। ১১ ম্যাচ থেকে নাসির নিয়েছেন ১২ উইকেট। আর শীর্ষ দশে থাকা খুলনার পেসার শফিউল ইসলাম ৯ ম্যাচ থেকে নিয়েছেন ১১ উইকেট।

সারাবাংলা/এমআরপি/০৭ ডিসেম্বর ২০১৭

শীর্ষ দশের আটজনই বাংলাদেশি
শীর্ষ দশের আটজনই বাংলাদেশি
শীর্ষ দশের আটজনই বাংলাদেশি