মঙ্গলবার ১৯ মার্চ, ২০১৯ ইং , ৫ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

শুটিংয়ের পর কাবাডিতেও স্বপ্নের কবর

আগস্ট ২৩, ২০১৮ | ৭:২১ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট।।
ঢাকা: একে একে আশার বেলুনগুলো ফাটতে শুরু করেছে। এশিয়ান গেমসে যে তিনটি ডিসিপ্লিন ঘিরে বাংলাদেশের আশা ছিল তার দুটি আক্ষরিক অর্থে কবরে চলে গেছে। স্বপ্নের সমাধি ঘটেছে শুটিং ও কাবাডিতে। আর্চারিতেও স্বতন্ত্র ইভেন্টে হতাশ লাল-সবুজরা।

বিশ্বের দ্বিতীয় সেরা ইভেন্ট এশিয়ান গেমসের ১৮তম আসরের কাবাডিতে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হারের পর টানা দুই ম্যাচ জিতেছিল বাংলাদেশ। কিন্তু বুধবার (২২ আগস্ট) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে হেরে বসে লাল সবুজ জার্সিধারীরা। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডকে ৩৪-২২ পয়েন্টে আর তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ২৯-২৫ পয়েন্টে হারিয়েছে বাংলাদেশ।

শেষ ম্যাচে হ্যাভিয়েট কোরিয়ানদের বিপক্ষে ১৮-৩৮ পয়েন্টে হেরে থেমে গেছে কাবাডিতে পুরুষদের স্বপ্ন। এই কোরিয়াই ফাইনালে গেছে পাকিস্তানকে হারিয়ে। অন্যদিকে বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে কোরিয়ার সঙ্গে ভারত। ব্রোঞ্জের জন্য লড়বে ভারত-পাকিস্তান।

অন্যদিকে শুটিংকে ঘিরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) আশা ভেঙেছে আগেই। হতাশা প্রত্যেক জায়গায়। আশা ছিল শাকিলকে ঘিরে। তার বিদায়ে দুই ইভেন্টে হাত ফাঁকা করেই ফিরতে হচ্ছে শুটারদের।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন