শনিবার ১৭ই নভেম্বর, ২০১৮ ইং , ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

শেষ আট থেকেই বিদায় ফেদেরারের

জুলাই ১২, ২০১৮ | ১২:১৯ পূর্বাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল থেকে এভাবে বিদায় নিতে সেটা হয়তো নিজেই ভাবেননি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রজার ফেদেরার। বুধবার (১১ জুলাই) কেভিন অ্যান্ডারসনের কাছে হেরে বিদায় নেন সুইজারল্যান্ড তারকা।

উইম্বলডনে নবম শিরোপা জিততেই খেলতে নেমেছিলেন ফেদেরার। শুরুটাও ছিল দারুণ। তবে, শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার অ্যান্ডারসনের কাছে হারতে হয়েছে ২-৬, ৬-৭ (৫/৭), ৭-৫, ৬-৪, ১৩-১১ গেমে। তাতেই কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন ফেদেরার, আর তাকে বিদায় করে সেমিফাইনালে জায়গা করে নিলেন অ্যান্ডারসন।

তবে কোয়ার্টারে অ্যান্ডারসনের কাছে হেরে বিদায় নিলেও, আসরের আগের সবকটি ম্যাচই জিতেছিলেন এই সুইস তারকা। শুধু জয়ই নয়, এর আগের সবকটি ম্যাচে একটি সেটেও হারেননি তিনি।

তাই সুইস তারকা কোয়ার্টার ফাইনালেও হারবেন না বলেই ধরা হচ্ছিল। কিন্তু অঘটনটা ঘটিয়েই দিলেন অ্যান্ডারসন। প্রথম সেট (২-৬) সহজে জয় তুলে নেন ফেদেরার। এরপরই ঘুরে দাঁড়ান অ্যান্ডারসন। দ্বিতীয় সেটে ভালভাবেই প্রতিদ্বন্দ্বিতা চালিয়ে নিয়ে গেছেন টাইব্রেকারে। অবশ্য, এই সেটও ৬-৭ (৭-৫) জিতে নিয়েছেন সুইস তারকা। এরপর ফেদেরারকে আর সুযোগ দেননি অ্যান্ডারসন। তৃতীয় সেটে ৭-৫ গেমে আর চতুর্থ সেটে ৬-৪ গেমে জয় তুলে নেন আফ্রিকান এই তারকা। তবে শেষ সেটে লড়াই চালালেও শেষ পর্যন্ত (১৩-১১) হেরে বিদায় নেন ফেদেরার।

 

সারাবাংলা/এসএন

শেষ আট থেকেই বিদায় ফেদেরারের
শেষ আট থেকেই বিদায় ফেদেরারের
শেষ আট থেকেই বিদায় ফেদেরারের