শনিবার ২৬ মে, ২০১৮ , ১২ জ্যৈষ্ঠ, ১৪২৫, ১০ রমযান, ১৪৩৯

শেষ মিনিটের গোলে আবাহনীকে হারালো ফরাশগঞ্জ

এপ্রিল ২৬, ২০১৮ | ৭:৫১ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট ।।

যুব ফুটবল টুর্নামেন্টের প্রথম জয় দেখলো দর্শক। তাও একেবারে রেফারির শেষ বাঁশি বাজানোর আগ মুহূর্তে। ম্যাচ যখন যোগ করা সময়ে ঝুলছে, তখন আবাহনীর ডি বক্সে হানা দেয় লাল খুটি খ্যাত ফরাশগঞ্জ।

বাম প্রান্ত থেকে ডি বক্সের ভেতরে বল ঠেলে দেন ফরাশগঞ্জের মধ্যভাগের খেলোয়াড়। ডি বক্সের ভেতর থেকে শট নেন দলের স্ট্রাইকার। বলে গতি ছিল না। সেটি পাসে পরিণত হয়ে গোলরক্ষকের পাস দিয়ে গোলবারের সামনে চলে যায়। সেখান থেকে মাথা ঠান্ডা করে গোল করে ম্যাচ বগলদাবা করেন মিডফিল্ডার রকিবুল ইসলাম।

এ জয়ে তিন পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ফরাশগঞ্জ। আবাহনী পিছিয়ে পড়লো টুর্নামেন্টে। পরের রাউন্ডে যেতে জয়ের বিকল্প নেই ধানমন্ডির জায়ান্টদের।

এর আগের ম্যাচে সাইফ ও ব্রাদার্স ইউনিয়নের ম্যাচটি ড্র হয়েছে। ম্যাচে বয়সভিত্তিক দল নিয়ে বহুদিন থেকে অনুশীলনে নামা সাইফ যদিও এগিয়ে যায় প্রথমার্ধের ১২ মিনিটে। ফাহিম দুর্দান্ত গোল করে এগিয়ে নেন সাইফকে। পুরো ম্যাচে আধিপত্য দেখানো সাইফকে ব্রাদার্স চমকে দেয় দ্বিতীয়ার্ধ্বের ৭৭ মিনিটে। আরমান ব্রাদার্সকে সমতায় ফেরান একক প্রচেষ্টায়। ১-১ ব্যবধানে ড্র হয় ম্যাচ।

এর আগে দুবার টুর্নামেন্টটি আয়োজন করতে পেরেছিল বাফুফে। প্রথমটা অনূর্ধ্ব-১৬, ২০১২ সালে। দ্বিতীয়টি এক বছর বাদে ২০১৪ সালে অনূর্ধ্ব-১৮ যুব ফুটবল টুর্নামেন্টটি হয়েছিল। দুটিতেই চাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাব। তারপরে প্রায় হিমাগারেই চলে গিয়েছিলো টুর্নামেন্টটি।

১২টি ক্লাবকে চার গ্রুপে বিভক্ত করে রবিন লিগ পদ্ধতিতে প্রথম পর্ব শুরু আয়োজিত হবে। গ্রুপ পর্ব শেষে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানারআপ ৮ দলকে নিয়ে কোয়ার্টার ফাইনাল। সেখান থেকে চারটি দল সেমিতে খেলবে। আগামী মাসের ১২ তারিখে এর ফাইনালটি অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

আরও পড়ুন