শনিবার ২০শে অক্টোবর, ২০১৮ ইং , ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪০ হিজরী

শেষ মুহূর্তে বরখাস্ত স্পেন কোচ

জুন ১৩, ২০১৮ | ৪:১৫ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক।।

বিস্ময় বা চমক বললেও আসলে কম বলা হয়। বিশ্বকাপের বাকি আর মাত্র দুই দিন, অথচ তার ঠিক আগে বরখাস্ত হলেন স্পেন কোচ হোলেন লোপেতেগি। কালই রিয়াল মাদ্রিদের নতুন কোচ হিসেবে ঘোষণা করা হয়েছিল তাঁর নাম। আজ এই ঘোষণা এসেছে বড় চমক হয়েই।

জানা গেছে, কাল স্পেনের ফুটবল ফেডারেশন প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস বৈঠক করেছিলেন লোপেতেগির সাথে। তখনও তিনি জানতেন না, লোপেতেগি রিয়ালের দায়িত্ব নিচ্ছেন। খানিক পরে প্রচারমাধ্যমে সেই সংবাদ পেয়েই ফেটে পড়েন ক্ষোভে। জানা যায়, তখনই লোপেতেগিকে বরখাস্তের সিদ্ধান্ত নেন।

এরপর এটা নিয়ে দিন ভর চলতে থাকে নাটক। রামোস সহ সিনিয়র খেলোয়াড়েরা প্রেসিডেন্টকে অনুরোধ করেছিলেন, যেন লোপেতেগিকে বরখাস্ত না করা হয়। কিন্তু রুবিয়ালেস নিজের সিদ্ধান্তে অটল ছিলেন। আজ জরুরি এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ঘোষণা দেন, লোপেতেগি আর থাকছেন না। অন্তবর্তীকালীন কোচ হিসেবে স্পেন দলের স্পোর্টিং ডিরেক্টর ফার্নান্দো হিয়েরো দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।   স্পেনের অনূর্ধ্ব ২১ দলের কোচ আলবার্ত সেলাদেস তাঁকে সাহায্য করবেন।

২০১৬ সালে দায়িত্ব নেওয়ার পর লোপেতেগি স্পেনের হয়ে যে ২০টি ম্যাচের দায়িত্বে ছিলেন, একটিতেও হারেননি। ১৪টি জয়ের সঙ্গে ড্র করেছিলেন ছয়টিতে।

সারাবাংলা/ এএম

শেষ মুহূর্তে বরখাস্ত স্পেন কোচ
শেষ মুহূর্তে বরখাস্ত স্পেন কোচ