মঙ্গলবার ১৩ই নভেম্বর, ২০১৮ ইং , ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

শেষ ম্যাচেও ম্যাচসেরা রাজিন

নভেম্বর ৮, ২০১৮ | ৫:৩২ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিদায়ের ঘোষণা দিয়েছিলেন আগেই, সিলেটের অভিষেক টেস্টের দিন সাংবাদিকদের সামনে কান্নাভেজা কন্ঠে আনুষ্ঠানিকভাবে জানিয়েছিলেন তা। এই মৌসুম শেষেই পেশাদার ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন, সিলেটের হয়ে বৃহস্পতিবার (৮ নভেম্বর) প্রথম শ্রেণির ক্রিকেটে শেষ বারের মতো ব্যাটিংও করেছেন। পুরো ক্যারিয়ারে যেমন ছিলেন, শেষ বেলায় এসেও হারার আগে মানেননি হার। দুই ইনিংসেই পেয়েছেন লড়াকু দুই ফিফটি। একটাই আক্ষেপ থাকতে পারে, মাত্র ১৩ রানের জন্য শেষ দিনটা সেঞ্চুরি করে স্মরণীয় করে রাখতে পারলেন না।

৪ উইকেট ১০২ রান নিয়ে বৃহস্পতিবার দিন শুরু করেছিল সিলেট। রাজিন অপরাজিত ছিলেন ৪০ রানে, সুযোগ ছিল ইনিংসটা তিন অঙ্কে নিয়ে যাওয়ার। সকাল বেলা নাইটওয়াচম্যান এনামুল হক জুনিয়রকে হারিয়ে ফেলার পর সেদিকে এগুচ্ছিলেনও ভালোমতোই। জাকের আলীকে নিয়ে গড়েছিলেন ভালো একটা জুটি। এর মধ্যে ১৭০ বলে পেয়ে গেছেন ফিফটি। সেঞ্চুরি থেকে যখন ১৩ রান দূরে, তখনই ঘটে অঘটন। শুভাগত হোমের বলে ৮৭ রানে বোল্ড হয়ে যান রাজিন।

এরপর জাকের আলী ও শাহানুর রহমান আর কোনো উইকেট হারাতে দেননি, দু’জনের অবিচ্ছিন্ন জুটিতে ১২২ রান ওঠার পর ম্যাচ ড্র হয়ে গেছে। জাকের ৭৭ ও শাহানুর ৭০ রানে অপরাজিত ছিলেন। প্রথম ইনিংসেও ৬৭ করেছিলেন রাজিন, দুই ইনিংস মিলে ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতেই।

রাজিনের ১৪৩ ম্যাচের প্রথম শ্রেণির ক্যারিয়ার তার আগেই শেষ হয়ে গেছে। ১৪৮ ম্যাচে ৩৬.০৮ গড়ে করেছেন ৮ হাজার ৪৮১ রান। ১৮টি সেঞ্চুরির পাশাপাশি করেছেন ৪৪টি ফিফটি। ১৮ বছরের প্রথম শ্রেণি ক্যারিয়ার তার, এর চেয়ে বেশি সময় ধরে খেলছেন শুধু তুষার ইমরান ও মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশের প্রথম শ্রেণিতে রাজিনের চেয়ে বেশি রান আছে শুধু তুষার ইমরান ও অলক কাপালির।

সারাবাংলা/এএম/এসএন

Tags: , , ,

শেষ ম্যাচেও ম্যাচসেরা রাজিন
শেষ ম্যাচেও ম্যাচসেরা রাজিন
শেষ ম্যাচেও ম্যাচসেরা রাজিন