শুক্রবার ২১ সেপ্টেম্বর, ২০১৮, ৬ আশ্বিন, ১৪২৫, ১০ মুহররম, ১৪৪০

শ্রীলঙ্কা সফরে থাকছেন না কোহলি?

ফেব্রুয়ারি ২২, ২০১৮ | ৮:৫৫ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে হেরে এবার লঙ্কানদের মাঠেই সফরে যাচ্ছে বাংলাদেশ। নিদাহাস ট্রফিতে বাংলাদেশের সামনে প্রতিপক্ষ লঙ্কান ছাড়াও আছে ভারত। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে তাই নিজেদের সেরাটাই দিতে হবে বাংলাদেশের। তবে লঙ্কানদের মাঠে নাও নামতে পারেন ভারতের বর্তমান সেরা ব্যাটিং অস্ত্র বিরাট কোহলি।

ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপকে সামনে রেখে দলের সিনিয়র খেলোয়াড়দের বিশ্রামে রাখতে চান টিম ইন্ডিয়ার নির্বাচকরা। একটানা ক্রিকেট খেলার পক্ষে নেই ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ও সাবেক উইকেটরক্ষক এমএসকে প্রসাদও। দক্ষিণ আফ্রিকা সফরের পর ক্লান্তি কাটাতে বিশ্রামে রাখা হতে পারে সিনিয়র ক্রিকেটারদের। চোট থেকে মুক্ত রাখতে সিনিয়র কয়েকজনকে সাময়িক বিশ্রামের রাখা প্রয়োজন বলে মনে করছেন সাবেক এই উইকেটরক্ষক।

তবে কোহলিকে নিজের ব্যাপারে মত দেবার কথা জানিয়েছেন নির্বাচকরা। নিজের সিদ্ধান্তেই তিনি আসন্ন সিরিজ থেকে সরে দাঁড়াতে পারবেন এমন সুযোগ আছে তার।

ত্রিদেশীয় সিরিজের পর ভারতীয় ফ্র্যাঞ্চাইজি আইপিএল নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন ভারতীয় ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকা সফরের পর সিনিয়র কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম রাখার পরিকল্পনা নির্বাচকদের।

সিরিজের আগে শিগগিরই ভারতীয় স্কোয়াড ঘোষণা করবে ভারতীয় দলের নির্বাচকেরা। কোহলির বিশ্রামের ব্যাপারটা একেবারে নিশ্চিত না হলেও, শোনা যাচ্ছে ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরাহকে বিশ্রামে রাখা হতে পারে আসন্ন শ্রীলঙ্কা সফরে। বিরাট কোহলি সিরিজে বিশ্রামে যেতে চাইলে তার পরিবর্তে অধিনায়ক হতে পারেন রোহিত শর্মা কিংবা অজিংকা রাহানে।

ভুবনেশ্বর ও বুমরাহর জায়গায় দলে থাকতে পারেন জয়দেব উনাদকাট ও শারদুল ঠাকুর। আর প্রধান স্পিনার হিসেবে রাখা হতে পারে অক্ষর প্যাটেলকে। দলে আসতে পারেন ওয়াশিংটন সুন্দরও। ত্রিদেশীয় এই টুর্নামেন্ট শেষে আইপিএল শুরুর আগে পনের দিনের মতো ছুটি মিলতে পারে ভারতীয় খেলোয়াড়দের।

 

সারাবাংলা/এসএন/এএম

শ্রীলঙ্কা সফরে থাকছেন না কোহলি?
শ্রীলঙ্কা সফরে থাকছেন না কোহলি?