মঙ্গলবার ১১ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৩রা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

‘সংঘাতের আশঙ্কায়’ চট্টগ্রামে ওবায়দুল কাদেরের প্রথম পথসভা বাতিল

সেপ্টেম্বর ২২, ২০১৮ | ৩:১০ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: সংসদ নির্বাচনের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে সংঘাতের আশঙ্কায় চট্টগ্রামের সীতাকুণ্ডে পূর্বঘোষিত আওয়ামী লীগের পথসভা স্থগিত করা হয়েছে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সড়কপথে সফরে চট্টগ্রামে প্রথম সভা হওয়ার কথা ছিল সীতাকুণ্ডে।

শনিবার (২২ সেপ্টেম্বর) শনিবার বিকেলে সীতাকুণ্ড উচ্চ বিদ্যালয় মাঠে এই সভা হওয়ার কথা ছিল। কিন্তু ‘সমন্বয়ের অভাবে’ এই সভা হচ্ছে না বলে জানিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম।

তিনি সারাবাংলাকে বলেন, ‘কেন্দ্র থেকেই সীতাকুণ্ডের পথসভা স্থগিত করা হয়েছে। সমন্বয়ের কিছুটা ঘাটতি আছে। সেজন্য এই সিদ্ধান্ত।’

নাম প্রকাশে অনিচ্ছুক উত্তর জেলা আওয়ামী লীগের এক নেতা সারাবাংলাকে বলেন, সীতাকুণ্ডে তিন-চারজন মনোনয়নপ্রত্যাশী। একেক নেতার একেক বলয়। সংঘাতের আশঙ্কায় কেন্দ্র এই সিদ্ধান্ত নিয়েছে।

বর্তমানে সীতাকুণ্ডে আওয়ামী লীগের চারটি অংশ সক্রিয়। এর মধ্যে সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলম এক গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন। উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের সভাপতি এসএম আল মামুন তার প্রবল বিরোধী আরেকটি অংশের নেতৃত্ব দিচ্ছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল চৌধুরীরও আলাদা বলয় আছে। সম্প্রতি দলের অর্ন্তদ্বন্দ্বে ভাইসহ যুবলীগ নেতা খুনের ঘটনা ঘটেছে সীতাকুণ্ডে।

চট্টগ্রামের উত্তরে ওবায়দুল কাদেরের শুধু একটিই সভা করার কথা ছিল। সেটা সীতাকুণ্ডে।
রোববার সকালে কর্ণফুলী উপজেলায় পথসভার মধ্য দিয়ে কাদের রওনা দেবেন কক্সবাজারের উদ্দেশ। এর আগে ওবায়দুল কাদের দলীয় নেতাদের নিয়ে ট্রেনে করে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন।

সারাবাংলা/আরডি/এমএইচ

আরও পড়ুন

চায়ের দোকানে বসে বদনাম করবেন না: ওবায়দুল কাদের

সড়কপথে আ’লীগের নির্বাচনী প্রচার

‘সংঘাতের আশঙ্কায়’ চট্টগ্রামে ওবায়দুল কাদেরের প্রথম পথসভা বাতিল
‘সংঘাতের আশঙ্কায়’ চট্টগ্রামে ওবায়দুল কাদেরের প্রথম পথসভা বাতিল
‘সংঘাতের আশঙ্কায়’ চট্টগ্রামে ওবায়দুল কাদেরের প্রথম পথসভা বাতিল