বিজ্ঞাপন

সংলাপে শেখ হাসিনার নেতৃত্বে ২৩ জন

October 31, 2018 | 4:05 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বৃহস্পতিবার (১ নভেম্বর) গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোটের ২৩ নেতা অংশ নেবেন।

বুধবার (৩১ অক্টোবর) আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবাহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

২৩ নেতার মধ্যে আওয়ামী লীগের ১৯ জন, জাসদের দুই নেতা, সাম্যবাদী দলের একজন ও ওয়াকার্স পার্টির একজন উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

সংলাপে আওয়ামী লীগের ১৯ নেতার মধ্যে রয়েছেন— প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের  প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, আবদুল মতিন খসরু, কাজী জাফরুল্লাহ, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের স্থায়ী কমিটির সদস্য শেখ ফজলুল করিম সেলিম, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

এছাড়াও আওয়ামী লীগের ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক, রমেশ চন্দ্র সেন, জাহাঙ্গীর কবির নানক, মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, আব্দুর রহমান, ড. আবদুস সোবাহান গোলাপ, ড. হাছান মাহমুদ ও অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম বৈঠকে উপস্থিত থাকবেন।

অন্যদিকে, জাতীয় সমাজতান্ত্রিক দলের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও মঈনুদ্দিন খান বাদল, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া এবং ওয়াকার্স পার্টির রাশেদ খান মেনন বৈঠক অংশ নেবেন।

বিজ্ঞাপন

গত রোববার চলমান রাজনৈতিক ইস্যু নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংলাপে বসার আহ্বান জানিয়ে চিঠি দেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন। ওই চিঠি পাওয়ার পর জবাবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার (২৯ অক্টোবর) সংবাদ সম্মেলনে জানান তারা ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে সংলাপে বসতে রাজি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গণভবনে সংলাপে বসার আমন্ত্রণ জানিয়ে মঙ্গলবার ড. কামাল হোসেনকে চিঠি পাঠিয়েছেন। সংবিধানসম্মত যে কোনো আলোচনার জন্য তিনি সবসময় প্রস্তুত বলে প্রধানমন্ত্রী জানিয়েছেন। প্রধানমন্ত্রীর চিঠি পাওয়ার পর মতিঝিলে নিজ চেম্বারে বিকেলে ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে বৈঠকে বসেন ড. কামাল হোসেন। ওই বৈঠকে ১৬ সদস্যের প্রতিনিধি দল চূড়ান্ত করা হয়।

পাশাপাশি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসার দিন ঠিক হয়েছে বিকল্পধারা বাংলাদেশের। ২ নভেম্বর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকল্পধারার প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসবেন তারা।

আরও পড়ুন:
ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বিদেশিদের চাপ নেই
রায়ে স্তম্ভিত বিএনপি, সংলাপের ফল নিয়ে সংশয়
চিঠি পেলেন ড, কামাল, ১ নভেম্বর সংলাপ
সংলাপে কী মেন্যু পছন্দ, জেনে নেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর
সংলাপে বসবে আওয়ামী লীগ: কাদের

বিজ্ঞাপন

সারবাংলা/এমএইচ/এইচএ/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন