মঙ্গলবার ২০শে নভেম্বর, ২০১৮ ইং , ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

সন্ধ্যায় তফসিল, নিরাপত্তা জোরদার

নভেম্বর ৮, ২০১৮ | ৪:২১ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা ঘিরে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জেরদার করা হয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুরে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) সোহেল রানা সারাবাংলাকে এসব তথ্য জানান।

তিনি বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সারাদেশে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে। একইসঙ্গে রাবের নিরাপত্তাও জোরদার করা হয়েছে।

এর আগে, আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ টেলিভিশন ও বাংলাতের বেতারে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন বলে সিদ্ধান্ত গত রোববারের (৪ নভেম্বর) ইসি কমিশন সভায়। সাধারণত নির্বাচনী তফসিল ঘোষণা ঘিরে সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়ে থাকে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান সাারবাংলাকে বলেন, তফসিলের কারণে ঢাকা মহানগরীতে পর্যাপ্তসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলা করার প্রস্তুতি আমাদের আছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একজন কর্মকর্তা বলেন, তফসিল ঘোষণার পর যেন কোনো মহল নাশকতা অথবা কোনো ধরনের বিশৃঙ্খলা করতে না পারে, সেজন্য বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা আছে। আগে থেকেই ধারণা করা হচ্ছিল, নভেম্বরের শুরুর দিকেই এই নির্বাচনের তারিখ জানিয়ে তফসিল ঘোষণা করা হবে। পরে গত ১ নভেম্বর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে ইসির প্রস্তুতি সম্পর্কে তাকে অবহিত করা হয়। ৪ নভেম্বর ইসি’র কমিশন সভায় সিদ্ধান্ত হয় ৮ নভেম্বর তফসিল ঘোষণার। তবে নির্বাচন কবে হবে, সে বিষয়ে কোনো সিদ্ধান্ত জানা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, ডিসেম্বরের ২০ তারিখের আগে বা পরের কোনো একদিন নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন-

৮ নভেম্বর তফসিল

যেসব বিষয় থাকতে পারে সিইসি’র ভাষণে

সারাবাংলা/ইউজে/টিআর

সন্ধ্যায় তফসিল, নিরাপত্তা জোরদার
সন্ধ্যায় তফসিল, নিরাপত্তা জোরদার
সন্ধ্যায় তফসিল, নিরাপত্তা জোরদার