বিজ্ঞাপন

সবার সহযোগিতায় প্রশ্নপত্র ফাঁস রোধ সম্ভব: শিক্ষামন্ত্রী

January 10, 2019 | 6:25 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চাঁদপুর: শিক্ষার্থী ও অভিভাবকদের সহায়তা পেলে প্রশ্নপত্র ফাঁস রোধ করা সম্ভব বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গত দশ বছরে অনেক সাফল্য ও অর্জন রয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, যেখানে নতুন চ্যালেঞ্জ রয়েছে এবং সামনের দিকে যেসব চ্যালেঞ্জ আসবে সেগুলো মোকাবিলায় সকলের সহযোগিতা নিয়ে শিক্ষা মন্ত্রণালয় কাজ করবে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে চাঁদপুর মেডিকেল কলেজের প্রথম বর্ষে এমবিবিএস কোর্সের শিক্ষার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দীপু মনি বলেন, কোনোভাবেই যাতে প্রশ্নপত্র ফাঁস না হয় সেদিক নজর রাখা আমাদের দায়িত্ব। এক্ষেত্রে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা বিরাট ভূমিকা রাখতে পারেন।

বিজ্ঞাপন

প্রশ্নপত্র ফাঁসে যারা অতীতে জড়িত ছিল এবং সামনে যদি কেউ প্রশ্নপত্র ফাঁসের চেষ্টা করে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানান শিক্ষামন্ত্রী।

চাঁদপুরে এই প্রথম চালু হওয়া মেডিকেল কলেজের প্রথম বর্ষের কোর্সে ৫০ জন শিক্ষার্থী নিয়ে ক্লাশ শুরু হলো। যা বর্তমানে আড়াইশ’ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে অস্থায়ী ক্যাম্পাসে চলমান রয়েছে।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জামান সালাউদ্দিন।

সারাবাংলা/এমএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন