বুধবার ২৪শে অক্টোবর, ২০১৮ ইং , ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

সহজ প্রতিপক্ষ নাদাল-ফেদেরারের, অস্বস্তি জোকোর

জানুয়ারি ১৪, ২০১৮ | ৩:৩৫ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

অস্ট্রেলিয়ান ওপেনের ড্র অনুষ্ঠিত হয়েছে। রাফায়েল নাদাল, রজার ফেদেরাররা সহজ ড্র পেলেও নোভাক জোকোভিচের ভাগ্যে অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে ততটা সহজ প্রতিপক্ষ জোটেনি। এবারের আসরে ফেদেরার ও নাদালই শীর্ষ বাছাই অস্ট্রেলিয়ান ওপেনে। তাই শুরুতে সহজ প্রতিপক্ষও পেয়ে গেলেন তারা।

নাদাল বিশ্বের ৮১ নম্বরের বিরুদ্ধে মিশন শুরু করবে। সব কিছু ঠিকঠাক থাকলে কোয়ার্টার ফাইনালে ষষ্ঠ বাছাই মারিন সিলিচ ও সেমিফাইনালে তৃতীয় বাছাই গ্রিগর দিমিত্রভকে সামনে পেতে পারেন তিনি। গত বছরও দিমিত্রভকে শেষ চারে পাঁচ সেটে হারান স্প্যানিশ তারকা নাদাল।

এদিকে, নাদালের মতো ফেদেরারকেও প্রথম রাউন্ডের প্রতিপক্ষ নিয়ে তেমন চিন্তা করতে হবে না। ২০ নম্বর গ্র্যান্ড স্ল্যাম খেতাবের দৌড়ে সুইস তারকা শুরু করছেন বিশ্বের ৫১ নম্বর আলজাজ বেদেনের বিরুদ্ধে। সব ঠিকঠাক চললে শেষ আটে তার মুখোমুখি হতে পারেন সপ্তম বাছাই ডেভিড গফিন বা ১২ নম্বর বাছাই হুয়ান মার্টিন দেল পোত্রো।

কিন্তু কঠিন সময় পেরিয়ে আসা ছ’বারের চ্যাম্পিয়ন জোকোভিচ যেহেতু কনুইয়ের চোটের জন্য উইম্বলডনে খেলতেই পারেননি, তাই এবার তিনি বাছাই তালিকায় ১৪ নম্বরে। ফলে তাকে শুরু থেকে কঠিন লড়াই করতে হবে চ্যাম্পিয়নশিপের দিকে যেতে। বিশ্বের ৬৩ নম্বর ডোনাল্ড ইয়ংয়ের বিপক্ষে প্রথম রাউন্ডে পেরোতে পারলেও দ্বিতীয় রাউন্ডে আর এক কঠিন প্রতিদ্বন্দ্বী গেল মফিলের সামনে পড়তে হতে পারে জোকোভিচকে। মফিল গত এক বছরে দুর্দান্ত ফর্মে রয়েছেন।

সারাবাংলা/এমআরপি

সহজ প্রতিপক্ষ নাদাল-ফেদেরারের, অস্বস্তি জোকোর
সহজ প্রতিপক্ষ নাদাল-ফেদেরারের, অস্বস্তি জোকোর
সহজ প্রতিপক্ষ নাদাল-ফেদেরারের, অস্বস্তি জোকোর