সোমবার ২২শে অক্টোবর, ২০১৮ ইং , ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪০ হিজরী

সাঁও পাওলোতে স্থায়ী শহীদ মিনার নির্মাণের উদ্যোগ

অক্টোবর ১১, ২০১৮ | ১০:৫৮ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: সাঁও পাওলোতে স্থায়ী শহীদ মিনার নির্মাণের উদ্যোগ নিয়েছে ব্রাজিলের বাংলাদেশ মিশন। পাশাপাশি ব্রাজিলে সাঁও পাওলোতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

মিশন থেকে বৃহস্পতিবার (১০ অক্টোবর) পাঠানো এক বার্তায় এই তথ্য জানানো হয়।

বার্তায় বলা হয়, প্রবাসী বাংলাদেশিদের জন্য সেবার মান বৃদ্ধি, কনস্যুলার সেবা প্রবাসীদের দোরগোড়ায় পৌঁছে দেওয়া এবং বাংলাদেশের সঙ্গে ব্রাজিলের বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে সাঁও পাওলোতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল স্থাপনে উদ্যোগ নেওয়া হয়েছে।

বার্তায় আরও বলা হয়, বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে ব্রাজিলের বাণিজ্যিক রাজধানী সাঁও পাওলোতে দুই দিনব্যাপী (৩ ও ৪ অক্টোবর) ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা উদযাপন করা হয়।

বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশির সক্রিয় অংশগ্রহণ এই মেলাকে সাফল্যমণ্ডিত করে। স্থানীয় একটি সাংস্কৃতিক কেন্দ্রে দুই দিনব্যাপী আয়োজিত এ মেলা ও কনস্যুলার ক্যাম্পে বহু প্রবাসী বাংলাদেশি, সাঁও পাওলো চেম্বারের প্রতিনিধি এবং স্থানীয় ব্রাজিলিয়ানরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

মেলার পুরো কেন্দ্র বিভিন্ন রঙিন পোস্টার, ব্যানার, ফেস্টুন ও বাংলাদেশের বড় বড় প্রকল্প, পর্যটন কেন্দ্র ও বাংলার অপরূপ দৃশ্য সংবলিত ছবি দিয়ে সাজানো হয়। মেলার উদ্বোধনী অনুষ্ঠানের পর বর্তমান সরকারের সাফল্য গাঁথা দিয়ে সাজানো ৪৫ মিনিট দীর্ঘ একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

সারাবাংলা/জেআইএল/এমএইচ

সাঁও পাওলোতে স্থায়ী শহীদ মিনার নির্মাণের উদ্যোগ
সাঁও পাওলোতে স্থায়ী শহীদ মিনার নির্মাণের উদ্যোগ
সাঁও পাওলোতে স্থায়ী শহীদ মিনার নির্মাণের উদ্যোগ