বুধবার ১৪ই নভেম্বর, ২০১৮ ইং , ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

সাংবাদিক নির্যাতন: দোষীরা গ্রেফতার না হলে কঠোর আন্দোলনের হুমকি

আগস্ট ১০, ২০১৮ | ৫:০৫ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ধানমন্ডিতে খবর সংগ্রহের সময় সাংবাদিক নির্যাতনের ঘটনায় দোষীদের আজকের মধ্যে গ্রেফতার করা না হলে ‘সাংবাদিকদের চলমান আন্দোলন’ সামাল দেওয়া সম্ভব হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা। একই সঙ্গে দেশব্যাপী আগামীকালের (শনিবার) বিক্ষোভ কর্মসূচিতে সকল সাংবাদিকদের অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

শুক্রবার (১০ আগস্ট) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে আয়োজিত মানবন্ধন থেকে এ হুশিয়ারি দেন সাংবাদিক নেতারা। রাজবাড়ীর পাংশা উপজেলায় স্থানীয় সাংবাদিকদের ওপর নির্যাতনের প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি নামের একটি সংগঠন।

মানববন্ধনে অংশ নিয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ বলেন, সাংবাদিক নির্যাতনের ঘটনায় আন্দোলনের ঢেউ সারাদেশে ছড়িয়ে পড়েছে। প্রতিটি সংগঠন সোচ্চার হয়েছে। ধানমন্ডিতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় দোষীদের যদি আজকের মধ্যে গ্রেফতার করতে না পারেন তাহলে আপনি (স্বরাষ্ট্রমন্ত্রী) এই আন্দোলন সামাল দিতে পারবেন না।

এ সময়, সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সারাদেশে আগামীকালের বিক্ষোভ কর্মসূচিতে সকল সাংবাদিকদের অংশ নেওয়ার আহ্বান জানান তিনি। একইসঙ্গে পাংশার ঘটনায় নিন্দা ও ধিক্কার জানিয়ে রাজবাড়ীর এসপিকে দুষ্কৃতকারীদের দ্রুত গ্রেফতারের অনুরোধ জানান বিএফইউজের মহাসচিব।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ বলেন, সাংবাদিকদের ওপর হামলা করা অনুপ্রবেশকারী দুর্বৃত্তদের খুঁজে বের করতে হবে। প্রশাসনেও দুর্বৃত্ত আছে। যারা নির্বাচনের আগে দেশকে অস্থিতিশীল করতে চায়। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। স্বারাষ্ট্রমন্ত্রী যেন দ্রুত এই দুষ্কৃতকারীদের গ্রেফতার গ্রেফতারের নির্দেশ দেন। নতুবা  এর পরিণতি ভয়ঙ্কর হবে।

মানবন্ধনে সাংবাদিক নেতা শেখ মামুনুর রশিদ, লায়েকুজ্জামানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/এমআই

Tags:

সাংবাদিক নির্যাতন: দোষীরা গ্রেফতার না হলে কঠোর আন্দোলনের হুমকি
সাংবাদিক নির্যাতন: দোষীরা গ্রেফতার না হলে কঠোর আন্দোলনের হুমকি
সাংবাদিক নির্যাতন: দোষীরা গ্রেফতার না হলে কঠোর আন্দোলনের হুমকি