মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ৮ ফাল্গুন, ১৪২৪, ২ জমাদিউস-সানি, ১৪৩৯

সানচেজকে আসার আগেই সার্টিফিকেট দিলেন মরিনহো

জানুয়ারি ২০, ২০১৮ | ৬:৪৬ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

আর্সেনাল ছাড়ছেন অ্যালেক্স সানচেজ, গত কয়েকদিন ধরেই গুঞ্জনটা ভাসছে বাতাসে। ব্রিটিশ প্রচার মাধ্যম বলছে, সানচেজের আর্সেনাল ছাড়াটা এখন সময়ের ব্যাপার। নতুন ঠিকানা হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের নামটাই উঠে আসছে। তবে ইউনাইটেড কোচ হোসে মরিনহো সেটা নিশ্চিত না করলেও বলছেন, সানচেজ ইউনাইটেডকে নিয়ে যাবেন নতুন উচ্চতায়।

সানচেজকে নিয়ে কদিন ধরেই জল কম ঘোলা হয়নি। শুরুতে যাওয়ার কথা ছিল ম্যানচেস্টার সিটিতে, কিন্তু ইউনাইটেড রেকর্ড বেতনেই তাঁকে প্রায় ‘ছিনতাই’ করে ফেলছে। কাল তো সিটি কোচ পেপ গার্দিওলা সানচেজকে পাওয়ার জন্য ইউনাইটেডকে ধন্যবাদ দিয়েই দিয়েছেন। আনুষ্ঠানিকভাবে অবশ্য কিছু হয়নি এখন, মরিনহোও সানচেজকে এখনই রেড ডেভিল হিসেবে স্বীকার করে নিচ্ছেন না।
তবে মরিনহোর কথা থেকে পরিষ্কার, সানচেজ আগে-পরে আসছেনই, ‘মৌসুমের এখনো ১৫ ম্যাচ বাকি। চুক্তি শেষে দলে যোগ দিলে ইউনাইটেডকে অন্য উচ্চতায় নেওয়ার সামর্থ্য আছে সানচেজের।’
তবে সানচেজকে পেতে ইউনাইটেড উঠেপড়ে লেগেছে, সেটাও মুখ ফুটে বললেন না মরিনহো। ‘ব্যাপারটা এমন নয় যে, আমাদের কিছুর অভাব আছে। আমাদের খুব জরুরি দরকার আছে এমনটাও নয়। শুধুমাত্র ভবিষ্যতে দলের উন্নতির কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত।’
‘যদি এটা হয়ই, তাহলে ভালো। এবং আমরা নিশ্চিত দলের ভবিষ্যতের জন্য ভালো কিছুই হবে। আর যদি না হয়, তাহলে তো হলোই।’
প্রশ্ন উঠতেই পারে, সানচেজকে এখনই তড়িঘড়ি করে কিনতে হচ্ছে কেন? সেটা কি গ্রীষ্মকালীন দলবদলের বাজারে একটা ভুল শোধরানো নয়? মরিনহো অবশ্য তা মানলেন না। আপাতত সানচেজের জন্যই নিশ্চয় প্রহর গুণছেন। সবকিছু ঠিক থাকলে আগামী শুক্রবার এফএ কাপে ইওভিল টাউনের সঙ্গে অভিষেক হতে পারে সানচেজের।

সারাবাংলা/ এসএন/ এএম