মঙ্গলবার ১৩ই নভেম্বর, ২০১৮ ইং , ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

সিডনিতে বাঙ্গালির মেলা

জানুয়ারি ২৬, ২০১৮ | ৭:৫৯ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিত হলো বাঙ্গালির মেলা। গত শনিবার (২০ জানুয়ারি) ব্যাংকসটাউন পলকেটিং পার্কে এর আয়োজন করে কালারস অব বাংলাদেশ: ব্র্যান্ডিং বাংলাদেশ।

ওইদিন সকাল থেকে সন্ধ্যা অবদি বাংলা গান, কবিতা, নাচ, ফ্যাশন শো পরিবেশিত হয়। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাদের উপস্থিতিতে মেলা প্রাঙ্গণ হয়ে ওঠে প্রবাসে এক টুকরো বাংলাদেশ।

মেলা উপলক্ষে বিশেষ বাণী দেন অস্ট্রেলিয়ার প্রধান বিরোধীদলীয় নেতা বিল শর্টেন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন জেহাদ দীপ এমপি, ক্যান্টারবেরি-ব্যাংকটাউন সিটি কাউন্সিলর ডেপুটি মেয়র নাদিয়া সালেহ, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন, কাউন্সিলর নাজমুল হুদা, কাউন্সিলর মোহাম্মাদ শাহে জামান টিটু, কাউন্সিলর বিলাল হায়েক এবং অস্ট্রেলিয়া বাংলাদেশ স্পোর্টস অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর আলম।
কালারস অব বাংলাদেশ: ব্র্যান্ডিং বাংলাদেশ’র আহ্বায়ক আল নোমান শামীমের নেতৃত্বে ২৪ সদস্যের একদল তরুণ স্বেচ্ছাসেবক মেলা আয়োজনে সহায়তা করে।

সাংস্কৃতিক অনুষ্ঠান সঞ্চালনা করেন ড. শাখাওয়াৎ নয়ন ও ডা. রাজবিন শওকত। বাংলা মিউজিক অ্যান্ড ড্যান্স একাডেমির শিশুদের ‘ষড়ঋতুর বাংলাদেশ’, কিশলয় কচিকাঁচা, ক্যাম্প বেলটাউন বাংলা স্কুল, বাংলা প্রসার কমিটির মনোজ্ঞ পরিবেশনায় কানায় কানায় ভরে ওঠে এই আয়োজন।

একক পরিবেশনায় ছিল নাবিলা ও নুশাবা রহমান। কবিতা আলেখ্য পর্বে আবৃত্তি করেন ডা. লাভলী রহমান, ডা. যোবাইদা রত্না, ডা. রাজবিন শওকত, ড. আবুল হাসনাৎ মিল্টন, আরিফ পাশা এবং ফাহাদ আসমা। ঢাকা থেকে আসেন সেরা কণ্ঠশিল্পী ঝিলিক এবং আরিফ।

বাংলাদেশের জাতীয় সঙ্গীত গাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

সারাবাংলা/এটি

সিডনিতে বাঙ্গালির মেলা
সিডনিতে বাঙ্গালির মেলা
সিডনিতে বাঙ্গালির মেলা