সোমবার ১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং , ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

সিনেমা মুক্তি পাওয়ার পরই পাইরেসি করত, আটক ২৭

নভেম্বর ১৯, ২০১৮ | ৯:১৫ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ‘নতুন সিনেমা মুক্তি পাওয়ার কয়েকদিনের মধ্যে পাইরেসি করে বাজারে ছড়িয়ে দেওয়া, পর্নগ্রাফি ও অশ্লিল দৃশ্যের ভিডিও সিডি তৈরি এবং বিক্রির দায়ে ২৭ জনকে আটক করেছে র‌্যাব-৩-এর একটি দল।

সোমবার (১৯ নভেম্বর) রাজধানীর কাওরান বাজারে অবস্থিত র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩-এর অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসান এ তথ্য জানান।

তিনি বলেন, এ সব চক্রের বিরুদ্ধে দিনব্যাপী অভিযান চালিয়ে মোট ২৭ জনকে আটক করা হয়েছে।

এমরানুল হাসান বলেন, ‘রোববার রাজধানীর গুলিস্তান, পল্টন ও কদমতলী এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পাইরেটেড সিডি, সিডি কপিয়ার মেশিন এবং পাইরেসির কাজে ব্যবহৃত সরঞ্জামাদিসহ ২৭ জনকে আটক করেছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা এই কাজে ছয়টি কম্পিউটার ব্যবহার করে প্রতি মিনিটে ৩০টি করে অডিও-ভিডিও পাইরেটেড সিডি তৈরি করত। এরপর সেগুলো স্বপ্লমূল্যে নির্দিষ্ট গ্রাহকের কাছে বাজারজাত করত।’

 ‘প্রথমে আমরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পল্টনের ফকিরাপুল এলাকায থেকে গিয়াস উদ্দিনকে আটক করি। পরে তার দেওয়া তথ্যমতে অন্যান্য জায়গায় অভিযান চালিয়ে শাহিন (২৮), আল মামুন (১৮), গিয়াস (২৭), রায়হান উদ্দিন (২৬), টিপন চন্দ্র হাওলাদার (২৬), তারেক হোসেন (২০) সহ মোট ২৭ জনকে আটক করি, বলে জানান তিনি।

আটক ব্যক্তিদের কাছ থেকে একটি ল্যাপটপ, ৩৫টি কম্পিউটার মনিটর, ৩৩টি সিপিইউ, দুটি ইউপিএস, ছয়টি সিডি কপি রাইট মেশিন, ১৯ হাজার ৭৬৪টি পাইরেটেড সিডি ডিস্কসহ ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

র‍্যাব জানিয়েছে, এর আগেও এসব ঘটনায় তাদের গ্রেফতার করা হয়েছিল। জামিনে মুক্তি পেয়ে অধিক মুনাফার আশায় তারা আবারও এ ব্যবসায় জড়িয়ে পড়ে। তাই এবার তাদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এসএইচ/এমআই

Tags:

সিনেমা মুক্তি পাওয়ার পরই পাইরেসি করত, আটক ২৭
সিনেমা মুক্তি পাওয়ার পরই পাইরেসি করত, আটক ২৭
সিনেমা মুক্তি পাওয়ার পরই পাইরেসি করত, আটক ২৭