রবিবার ২১শে অক্টোবর, ২০১৮ ইং , ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই সফর, ১৪৪০ হিজরী

সুপার ফাইভে এ্যাজাক্স, জয় পেলো পুলিশ

মে ২৭, ২০১৮ | ৮:৪১ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা হকি প্রিমিয়ার লিগে চলছে সুপার ফাইভে ওঠার লড়াই। সে লড়াইয়ে টপকে গেছে এ্যাজাক্স এসসি। অন্যদিকে জয় তুলে নিয়েছে পুলিশও। গুলিস্তানস্থ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দুটি ম্যাচ মাঠে গড়ায়।

প্রথম ম্যাচে ভিক্টোরিয়া এসসিকে ৬-৩ ব্যবধানে হারিয়ে সুপার ভাইভে জায়গা করে নেয় এ্যাজাক্স।

ম্যাচে গোলের শুরুটা করেন এ্যাজাক্স এসসির হান্সারাজ। ১৬ মিনিটে পিসি থেকে প্রথম গোল করে এ্যাজাক্সকে এগিয়ে নেন তিনি। পরের মিনিটেই গোল ব্যবধান দ্বিগুণ করেন গুরপ্রিত সিং। রোদের তিব্রতা বেশি থাকাই থেমে থেমে খেলা চলতে থাকে। একটু ক্লান্তি কাটিয়ে এসেই পিসি থেকে সাহহিবাজ শেখ গোল করে ব্যবধান কমায় ভিক্টোরিয়া।

বিরতিতে যাওয়ার আগের মিনিটে আবার পিসি থেকে গোল করেন এ্যাজাক্সের লক্ষিন্দর সিং। ৩-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে এ্যাজাক্স এসসি।

দ্বিতীয়ার্ধে এসে ৪১ মিনিটে পিসি থেকে রাকিবের গোলে গোল ব্যবধান ৩-২ করে ভিক্টোরিয়া। তবে চার মিনিট পরেই আবার গোল খেয়ে বসে ভিক্টোরিয়া। পিসি থেকে নিজের দ্বিতীয় গোল করে এ্যাজাক্স এর লক্ষিন্দর সিং।

পাল্টা আক্রমণটা বেশ ভালোই করেছিল ভিক্টোরিয়া ম্যাচের ৪৯ মিনিটে ফিল্ড গোল করে নিজের দ্বিতীয় গোল করেন ভিক্টোরিয়ার রাকিব। তবে পরে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। খেলার ৬০ মিনিটে হারমন্দিপ সিং এর গোলে ৫-৩ এ এগিয়ে যায় এ্যাজাক্স এসসি। তারপরে ৬৯ মিনিটে বাপ্পি কুমারের গোলে ৬-৩ গোলের ব্যাবধান নিয়ে জয় তুলে নেয় এ্যাজাক্স। এর সাথে সাথে সুপার ফাইভের পঞ্চম দল হিসেবে নাম লেখায় এ্যাজাক্স এসসি।

দিনের দ্বিতীয় ম্যাচে আজাদ এসসিকে ৪-২ গোলে হারিয়েছে পুলিশ হকি ক্লাব। এগিয়ে থেকেও শেষ পর্যন্ত হারের স্বাদ পেতে হয়েছে আজাদ এসসির।

গোলের শুরুটা করে আজাদ এসসি। খেলার প্রথম মিনিটেই ফিল্ড থেকে প্রথম গোলটা করেন দেবাশিস রায়। তারপর আর আজাদ এসসির পেরে উঠা হয়নি পুলিশ হকি ক্লাবের সাথে। ২৬ মিনিটে জামিলের গোলে সমতায় ফিরে পুলিশ হকি ক্লাব। ৩৪ মিনিটে সমতায় থাকা স্কোরটা পুলিশের হয়ে ফিল্ড থেকে গোল করে দ্বিগুণ করেন রাশেদুল।

প্রথমার্ধের শুরুতে গোল করে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত পুলিশ ক্লাবের কাছে ২-১ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় আজাদ এসসিকে।

বিরতির পর খেলতে নেমে ৪৭ মিনিটে আবারো পিছিয়ে যায় আজাদ এসসি। রানা দাস গোল করে ৩-১ এ এগিয়ে নেয় পুলিশ হকি ক্লাবকে। ৩-১ গোলে পিছিয়ে থাকা আজাদ এসসি ৬৪ মিনিটে পারভেজের ফিল্ড গোলে ব্যবধান কমিয়ে ৩-২ করেন আজাদ এসসি। তবে ৬৬ মিনিটে মাহফজুর রহমানের ফিল্ড গোলে স্কোর লাইন ৪-২ করে পুলিশ হকি ক্লাব।

পিসি হাতছাড়া না করলে হয়তো গোল ব্যবধান টা সমানে সমান রাখতে পারতো আজাদ এসসি কিন্তু সেটা হয়ে উঠেনি। শেষ পর্যন্ত পুলিশ হকি ক্লাবের কাছে ৪-২ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় আজাদ এসসিকে। দশ ম্যাচ খেলে দ্বিতীয় জয়ের দেখা মিলালো পুলিশ হকি ক্লাব।

সারাবাংলা/জেএইচ

সুপার ফাইভে এ্যাজাক্স, জয় পেলো পুলিশ
সুপার ফাইভে এ্যাজাক্স, জয় পেলো পুলিশ
সুপার ফাইভে এ্যাজাক্স, জয় পেলো পুলিশ