রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

সুমির প্রথম, জয়ার দ্বিতীয়

ফেব্রুয়ারি ১৪, ২০১৮ | ১২:৪২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট কিরেসপনডেন্ট:

প্রথমবারের মতো ভারতীয় কোনো অ্যাওয়ার্ড অনুষ্ঠানে মনোনীত হলো চিরকুট ব্যান্ড। দেশের ব্যান্ড ইতিহাসেও এমন ঘটনা প্রথম। তাও আবার ভারতের হেভিওয়েট ম্যাগাজিন ফিল্ম ফেয়ারের অ্যাওয়ার্ড অনুষ্ঠানে।

ফিল্ম ফেয়ার (কলকাতা) অ্যাওয়ার্ডে চিরকুট ব্যান্ডের পক্ষ থেকে দুটি বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবেন শারমিন সুলতানা সুমি। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবির ‘আহারে জীবন’ গানের জন্য মনোনয়ন পেয়েছেন তিনি। ক্যাটাগরি দুটি হলো সেরা প্লে-ব্যাক সিঙ্গার ও সেরা গীতিকার।

চিরকুট ব্যান্ড

বুধবার (১৪ ফেব্রুয়ারি) কনসার্ট থেকে ফেরার পথে সুমি কথা বলেন সারাবাংলার সঙ্গে। তিনি বলেন, ‘দুই-তিনদিন আগে ফিল্ম ফেয়ার থেকে আমন্ত্রণপত্র পেয়েছি। কিন্তু জানতাম না যে, আমরা প্রতিদ্বন্দ্বিতা করবো। শুনে খুব ভালো লাগছে। এটা চিরকুটের অর্জন। ফারুকী ভাইকে ধন্যবাদ, তার ছবিতে এই গানটি ব্যবহার করার সুযোগ দেয়ার জন্য। আশা করছি অনুষ্ঠানে আমরা অংশগ্রহণ করব।’

‘ডুব’ ছবির জন্য ফিল্ম ফেয়ার (কলকাতা) অ্যাওয়ার্ডে আরো মনোনীত হয়েছেন শেখ রাজিবুল ইসলাম। সেরা সিনেমাটোগ্রাফি বিভাগে মনোনয়ন পেয়েছেন তিনি। আর পাভেল অরিন মনোনয়ন পেয়েছেন সেরা আবহসংগীত বিভাগে। রাজিব, অরিন- দুই জনই ফিল্ম ফেয়ারে প্রথমবার পেয়েছেন মনোনয়ন।

‘বিসর্জন’ ছবিতে জয়া আহসান ও আবির চট্টোপাধ্যায়

ফিল্ম ফেয়ার (কলকাতা)-য় দ্বিতীয়বারের মতো মনোনয়ন পেয়েছেন অভিনেত্রী জয়া আহসান। কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’ ছবির জন্য দুটি বিভাগে মনোনয়ন পেয়েছেন জয়া। সেরা অভিনেত্রী ও সমালোচকদের চোখে সেরা অভিনেত্রী- এই দুই বিভাগে লড়বেন জয়া কলকাতার অন্যান্য অভিনেত্রীদের সঙ্গে। প্রথম মনোনয়নটি ছিলো ২০১৪ সালে, ‘আবর্ত’ ছবির জন্য।

১৭ ফেব্রুয়ারি, শনিবার, কলকাতায় ঘোষণা করা হবে সেরাদের নাম।

ফিল্ম ফেয়ার ভারতীয় ম্যাগাজিন। প্রতিবছর তারা বলিউডে আয়োজন করে অ্যাওয়ার্ড অনুষ্ঠান। মর্যাদায় ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পরেই ফিল্ম ফেয়ারের অবস্থান। অনেকদিন ধরে কলকাতা চলচ্চিত্রেও ফিল্ম ফেয়ার আয়োজন করে আসছে অ্যাওয়ার্ড অনুষ্ঠান।

সারাবাংলা/পিএ

Tags: ,

সুমির প্রথম, জয়ার দ্বিতীয়
বিজ্ঞাপন
বিজ্ঞাপন