মঙ্গলবার ২২ মে, ২০১৮ , ৮ জ্যৈষ্ঠ, ১৪২৫, ৫ রমযান, ১৪৩৯

‘সেহেরি-ইফতার-তারাবির সময় যেন লোডশেডিং না হয়’

মে ১৬, ২০১৮ | ৯:১৩ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: রমজানে সেহেরি, ইফতার এবং তারাবির নামাজের সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবি জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। এছাড়া রমজান মাসে কোনো মসজিদে বকেয়া বিলের জন্য অভিযান না চালানোর দাবিও করেছেন তিনি।

বুধবার (১৬ মে) বিকেলে চট্টগ্রামের বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেনের সঙ্গে বৈঠক করে তিনি এসব দাবি জানিয়েছেন।

বৈঠকে সুজন বলেন, রমজান মাস মুসলমানদের ইবাদত বন্দেগীর মাস। সেহেরি, ইফতার এবং তারাবির নামাজের সময় কোনও লোডশেডিং আমরা চায় না। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড সৃষ্টি হয়েছে। বিদ্যুতের সুষ্ঠু সরবরাহ নিশ্চিত করা পিডিবির দায়িত্ব।

তিনি আরও বলেন, অনেক মসজিদ, মন্দির কিংবা অন্যান্য উপসনালয়ে বকেয়া বিল আছে। অনেক প্রতিষ্ঠান আর্থিক সীমাবদ্ধতার কারণে বিল পরিশোধ করতে পারছে না। বিষয়টি সহানুভূতির দৃষ্টিতে দেখতে হবে। কিস্তিতে বিল পরিশোধের সুযোগ দিতে হবে। রমজান মাসে মসজিদে গিয়ে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করা যাবে না।

‘জনদূর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই’ শীর্ষক নাগরিক উদ্যোগের অংশ হিসেবে খোরশেদ আলম সুজন ধারাবাহিকভাবে বিভিন্ন সেবা সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠক করছেন। এর ধারাবাহিকতায় পিডিবির সঙ্গে বৈঠকে প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেনের সঙ্গে বৈঠক হয়।

বৈঠকে প্রবীর কুমার সেন জানান, রমজান মাসে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ইতিমধ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। ধর্মপ্রাণ মুসলমানদের ইবাদতে কোনও ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি হবে না। ইফতারা, তারাবি এবং সেহেরির সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকবে।

এসময় পিডিবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রবীর কুমার দে, মকবুল হোসেন, সামছুল আলম, বি এম জাহাঙ্গীর, সহকারী প্রধান প্রকৌশলী ইমাম হোসেন, রাজনীতিবিদ হাজী মো. ইলিয়াছ, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানী, মোরশেদ আলম, এ এস এম জাহিদ হোসেন, স্বরূপ দত্ত রাজু , হাসান মুরাদ, মো. গিয়াস উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/টিএম

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

আরও পড়ুন