মঙ্গলবার ২৩শে অক্টোবর, ২০১৮ ইং , ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

সোহেলের মাদকবিরোধী গানে ব্যাপক সাড়া

জানুয়ারি ১৩, ২০১৮ | ৫:২৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করসেপনডেন্ট

এস আলী সোহেল অনেকদিন ধরেই গান করেছেন। গান নিয়ে তার স্বপ্নও আছে। তবে স্বপ্নের সেই পথে তিনি হাঁটছেন ধীর গতিতে। প্রথম অ্যালবাম প্রকাশিত হয় ২০০৬ সালে। তারপর লম্বা বিরতি। তবে গান কিন্তু চলছে। সুরকে তিনি সাধনায় রেখেছেন নিয়মিতভাবেই। এর ফাঁকে ফাঁকে প্রকাশিত হচ্ছে গান।

সম্প্রতি সোহেলের গাওয়া মাদকবিরোধী একটি গান নিয়ে রীতিমতো হইচই পড়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। মাত্র ৪৮ ঘন্টায় গানটি শুনেছেন প্রায় দুই লাখ শ্রোতা। ফেসবুক, টুইটারে শেয়ার দিয়ে সবাই প্রসংশা করছেন গায়ক সোহেলের।

সোহেল অবশ্য প্রসংশায় ভেসে যাচ্ছেন না! সারাবাংলাকে এই গায়ক বলেন, ‘এমন গান আমি আরও গাইতে চাই। মানুষ হিসেবে সমাজের প্রতি আমার দায়িত্ব আছে। সুমন, অঞ্জনের উত্তরসূরী হিসেবে সেই দায়িত্ব আমি পূরণ করতে চাই।’

গানটি নিয়ে এতো সাড়া পাওয়া যাবে তা আগে থেকে ভাবেননি সোহেল। তিনি বলেন, ‘এতোটা সাড়া পাবো ধারণা ছিলো না। তবে এই গানটি গেয়ে বুঝতে পারলাম ভালো কাজ করলে শ্রোতারা ফিরিয়ে দেয় না।’

সম্প্রতি প্রত্যয় মেডিক্যাল ক্লিনিকের ফেসবুক পেজে গানটি প্রকাশ করা হয়েছে। রাজ বাবুর কথায় গানটির সুর করেছেন শিল্পী এস আর সোহেল নিজেই।

২০০৬ সালে প্রকাশ হয় সোহেলের প্রথম অ্যালবাম ‘অর্ধাংশ’। এরপর ২০১৬ সালের অক্টোবরে বাজারে আসে ‘জাদুর শহর’ শিরোনামের সিঙ্গেল। গানচিল মিউজিকের ব্যানারে বাজারে আসা গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছিলেন নিজেই। ২০১৭ সালে প্রকাশ হয় ‘পথের শেষ’ ও ‘এত খুঁজি’ শিরোনামের আরো দুটি গান।

সারাবাংলা/টিএস/পিএম

সোহেলের মাদকবিরোধী গানে ব্যাপক সাড়া
সোহেলের মাদকবিরোধী গানে ব্যাপক সাড়া
সোহেলের মাদকবিরোধী গানে ব্যাপক সাড়া