বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৮ মুহররম, ১৪৪০

স্পাইনাল কর্ডের সমস্যায় নওশাবা ঢামেক হাসপাতালে ভর্তি

আগস্ট ১৩, ২০১৮ | ১১:০৯ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্পাইনাল কর্ডে সমস্যা থাকার কারণে তাকে ভর্তির নির্দেশ দিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া নওশাবার হাসপাতালে ভর্তির তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা মেডিকেল সূত্রে জানা গেছে, শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ায় সোমবার (১৩ আগস্ট) বিকেল ৩টার পর পুলিশি প্রহরায় নওশাবাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর কর্তব্যরত চিকিৎসক তার এমআরআই করাতে বলেন। ধানমন্ডির পপুলার হাসপাতালে সেই পরীক্ষা করানো হয়।

এমআরআই করানোর পর রাত সাড়ে ৯টার দিকে ঢামেক হাসপাতালে রিপোর্ট নিয়ে আসেন নওশাবা। রিপোর্ট দেখার পর কর্তব্যরত চিকিৎসক তাকে হাসপাতালে ভর্তির নির্দেশনা দিলে তাকে নিউরোসার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, স্পাইনাল কর্ডের সমস্যার কারণে নওশাবাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হতে বলা হয়েছে।

এর আগে, বিকেলে ঢামেকে চিকিৎসা দেওয়ার পর নওশাবাকে আদালতে নেওয়া হয়। সেখানে তার আইনজীবী জামিন আবেদন করলে ঢাকা মহানগর আদালতের বিচারক মো. আসাদুজ্জামান নূর জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে ৪ আগস্ট নওশাবাকে উত্তরা থেকে গ্রেফতার করে র‌্যাব। ওইদিন বিকেলে রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অন্য যুবকদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় ফেসবুক লাইভে হাজির হয়েছিলেন ঢাকা অ্যাটাক ছবির এই অভিনেত্রী।

ফেসবুক লাইভে নওশাবা বলেছিলেন, জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একজনের চোখ তুলে ফেলা হয়েছে, দু’জনকে মেরে ফেলা হয়েছে। এ অবস্থায় তিনি শিশু-কিশোরদের বাঁচাতে সবাইকে রাস্তায় নেমে আসার আহ্বান জানান। নওশাবার ফেসবুক লাইভটি ওই সময় ভাইরাল হয়ে যায়। ৪ আগস্ট তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর নিজের ভুল স্বীকার করে নওশাবা জানিয়েছিলেন, তিনি একজনের ফোন পেয়ে ফেসবুক লাইভে আসেন। জিগাতলায় এরকম কোনো ঘটনা আসলেই ঘটেছে কি না তা যাচাই-বাছাই না করেই তিনি ফেসবুক লাইভের মাধ্যম তা প্রচার করেছেন।

গ্রেফতারের পরদিন ৫ আগস্ট আদালতে হাজির করে পুলিশ নওশাবার সাত দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রথম দফায় রিমান্ড শেষে গত ১০ আগস্ট আবার দ্বিতীয় দফায় রিমান্ডে নেওয়া হয় নওশাবাকে। তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় শুক্রবার (১০ আগস্ট) বিকেলে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। ঢাকা মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী শুনানি শেষে দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড চলাকালে ডিবি পুলিশের হেফাজতে ছিলেন নওশাবা।

আরও পড়ুন-

হাসপাতালে নওশাবা

হাসপাতাল থেকে আদালতে নওশাবা, জামিন না মঞ্জুর

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , ,

স্পাইনাল কর্ডের সমস্যায় নওশাবা ঢামেক হাসপাতালে ভর্তি
স্পাইনাল কর্ডের সমস্যায় নওশাবা ঢামেক হাসপাতালে ভর্তি