বৃহস্পতিবার ১৬ আগস্ট, ২০১৮, ১ ভাদ্র, ১৪২৫, ৪ জিলহজ্জ, ১৪৩৯

21st February

স্পেনের নতুন কোচ হিয়েরো

জুন ১৩, ২০১৮ | ৬:২১ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক।। 

বিশ্বকাপের প্রথম ম্যাচের মাত্র দুই দিন বাকি, এই অবস্থায় কে একটা দলের দায়িত্ব নিতে চাইবেন? তাও আবার শিরোপার সবচেয়ে বড় দাবিদারদের একটিকে? ফার্নান্দো হিয়েরোকে এখন সেই মিশন ইম্পসিবলেই নামতে হচ্ছে। হোলেন লোপেতেগির বরখাস্তের পর রাশিয়ায় স্পেনের কোচের দায়িত্বে থাকবেন সাবেক এই রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার।

কালই মাদ্রিদের নতুন কোচ হিসেবে ঘোষণা করা হয়েছিল লোপেতেগির নাম। সেটার জের ধরে আজ স্প্যানিশ ফেডারেশন ছাঁটাই করেছে তাঁকে। নতুন কোচ হিসেবে আপাতত হিয়েরোকে দায়িত্ব দেওয়া হতে পারে, এমনটাই শোনা যাচ্ছিল। স্পেনের হাতে সত্যি বলতে বিকল্পও ছিল না সেরকম। স্প্যানিশ ফেডারেশন হিয়েরোর নামই ঘোষণা করেছে।

হিয়েরোর অবশ্য সেই অর্থে কোচিংয়ের অভিজ্ঞতা খুব একটা নেই। রিয়ালের সহকারী ম্যানেজার ছিলেন, মালাগার স্পোর্টিং ডিরেক্টরও ছিলেন। তবে পূর্ণকালীন কোচ হিসেবে গত মৌসুমে স্পেনের দ্বিতীয় বভাগের দল রিয়াল ওভিয়েদোর দায়িত্বে ছিলেন। শেষ পর্যন্ত ওভিয়েদোকে প্রথম বিভাগেও নিতে পারেননি, ব্যর্থতার দায় নিয়ে ছাড়তে হয়েছে চাকুরি। এবার তাঁর সামনে ক্যারিয়ারেরই সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ।

রিয়ালের হয়ে খেলোয়াড়ি জীবনে জিতেছেন সম্ভাব্য সবকিছুই। পাঁচ বার লা লিগার সঙ্গে  তিন বার জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। পরে হিয়েরো খেলেছেন প্রিমিয়ার লিগের দল বোল্টন ওয়ান্ডারার্সেও।

সারাবাংলা/ এএম

স্পেনের নতুন কোচ হিয়েরো
স্পেনের নতুন কোচ হিয়েরো