রবিবার ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৮ আশ্বিন, ১৪২৫, ১২ মুহররম, ১৪৪০

স্পেনে গাজীপুরের প্রবাসী বাংলাদেশিদের আনন্দ আয়োজন

সেপ্টেম্বর ৪, ২০১৮ | ৩:৩৬ অপরাহ্ণ

।। কবির আল মাহমুদ ।।

স্পেন : বৈরি আবহাওয়াকে উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশের মধ্যে বার্ষিক বনভোজন ও ঈদ পুনর্মিলনী উদযাপন করেছেন স্পেনের গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের সদস্যরা।

সোমবার (৩ সেপ্টেম্বর) মাদ্রিদের গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের আহ্বানে সংগঠনের সভাপতি মোরশেদ তাহেরের সার্বিক তত্ত্বাবধানে ও সাধারণ সম্পাদক সৈয়দ আমিনুল হক আলনসহ সাধারণ সম্পাদক মালেক মিয়া, ইসমাঈল হোসাইন এবং সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, অর্থ সম্পাদক মামুন মিয়ার সার্বিক সহযোগীতায় প্রতি বছরের মতো এবারও বার্ষিক বনভোজন ও ঈদ পুনর্মিলনীর আয়োজন করা হয়।

মাদ্রিদ থেকে বাস ভ্রমণের মাধ্যমে শুরু হয় বনভোজনের অনুষ্ঠান। স্পেনের মুর্ছিয়া অঞ্চলের পাহাড়-জলাশয় ঘেরা নয়নাভিরাম সমুদ্র সৈকতে ‘প্লায়া দে লা মঙ্গা’ বনভোজন কেন্দ্রটি মুখরিত ছিল বাংলাদেশি অভিবাসীদের পদচারণায়। গোটা দিন জুড়ে প্লায়া দে মা লাঙ্গা  পরিণত হয়েছিল যেন এক টুকরো বাংলাদেশে। বিশেষ করে শিশু-কিশোরদের আনন্দ উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

বনভোজনে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল, স্পেন বাংলা প্রেস ক্লাবের সদস্য কবির আল মাহমুদ, স্পেনের বাংলাদেশ স্পোর্টস অ্যাসোসিয়েশন ভাইস চেয়ারম্যান জেন্স শিপার, চট্টগ্রাম সমিতির মঞ্জু মিয়া, গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের প্রচার সম্পাদক মহিবুর রহমান, ক্রীড়া সম্পাদক রাজীব আহমেদ, সমাজ কল্যাণ সম্পাদক ফারুক আহমেদসহ গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের সদস্য ও তাদের পরিবারের সদস্যরা।

বনভোজনের অনুষ্ঠান মালায় ছিল, শিশু-কিশোর ও নারী-পুরুষের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগীতা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পালাক্রমে পরিবেশন করা হয় বিভিন্ন রকমের সুস্বাদু খাবার।

সৈয়দ আমিনুল হক আলনের প্রাণবন্ত উপস্থাপনায় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন জনপ্রিয় গান গেয়ে বনভোজনে আগত উপস্থিত সকলকে আনন্দে মাতিয়ে রাখেন গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের সভাপতি মোরশেদ আলম তাহের, মঞ্জু মিয়া, চুনু মিয়াসহ অন্য শিল্পীরা।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে উপস্থিত সবাইকে ধন্যবাদ দেন গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের সদস্যরা।

সারাবাংলা/এসএমএন

Tags: ,

স্পেনে গাজীপুরের প্রবাসী বাংলাদেশিদের আনন্দ আয়োজন
স্পেনে গাজীপুরের প্রবাসী বাংলাদেশিদের আনন্দ আয়োজন