শুক্রবার ২২ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১০ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

স্বামী হত্যায় স্ত্রী ও প্রেমিকের ফাঁসি

ফেব্রুয়ারি ১৩, ২০১৮ | ৫:২৫ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: গাজীপুরের টঙ্গীর সাতাইশ এলাকায় পরকীয়া সম্পর্কের জের ধরে স্বামী আব্দুল হান্নান হত্যা মামলায় স্ত্রী ও তার কথিত প্রেমিককে ফাঁসির রায় দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্তদেরকে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার সকালে গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ আদালত ২-এর বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নিহত আব্দুল হান্নানের স্ত্রী ও সিরাজগঞ্জের একডালা গ্রামের মোজাহার আলী মাস্টারের মেয়ে নাজমা বেগম ও ঝিনাইদহ জেলার সোনাতনপুর গ্রামের আব্দুল বারেজ বিশ্বাসের ছেলে মান্নান হোসাইন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণ থেকে জানা গেছে, নিহত হান্নান তার স্ত্রী নাজমা বেগমকে নিয়ে টঙ্গীর সাতাইশ এলাকায় মোসলেম উদ্দিনের বাড়ির দ্বিতীয় তলায় ভাড়া থাকতেন। একই বাসার প্রথম তলায় আসামি মান্নান হোসাইন বসবাস করতেন। একই ভবনে বসবাস ও যাতায়াতের সুবাদে মান্নান হোসাইনের সঙ্গে আব্দুল হান্নানের স্ত্রী নাজমা বেগমের পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি জানাজানি হলে হান্নান তার স্ত্রীকে এ নিয়ে সতর্ক করেন এবং মান্নানকে বাসা ছেড়ে দিতে বলেন।

এই ঘটনার জের ধরে ক্ষিপ্ত মান্নান ২০১২ সালের ২৭ জানুয়ারি রাতে নাজমা বেগমমের সঙ্গে যোগসাজসে আব্দুল হান্নানকে শ্বাসরোধ করে হত্যা করে। পরের দিন পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায়।

এ ঘটনায় নিহতের বড় ভাই আব্দুল মান্নান বাদি হয়ে টঙ্গী থানায় মামলা দায়ের করেন। পরে ২০১২ সালের ১১ জুন ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

দীর্ঘ শুনানী ও ১৩জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত মঙ্গলবার এ রায় প্রদান করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন গাজীপুরের পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহম্মদ। তিনি এ মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

সারাবাংলা/এমএইচ/এমআই

স্বামী হত্যায় স্ত্রী ও প্রেমিকের ফাঁসি
বিজ্ঞাপন
বিজ্ঞাপন