রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

সড়ক দুর্ঘটনা: ভুক্তভোগী ৫ পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

ফেব্রুয়ারি ১১, ২০১৯ | ৪:৫৫ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আগামী ১৫ দিনের মধ্যে সড়ক দুর্ঘটনায় নিহত শিশু ফাইজা তাহসিনা এবং ভুক্তভোগী আরও চার পরিবারকে ১ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা দিয়েছেন আদালত। সেইসঙ্গে ভুক্তভোগী পাঁচ পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ কেন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

জনস্বার্থে দায়ের করা এক রিটের প্রাথমিক শুনানি শেষে সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন।

চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন এবং ব্লাস্টের করা রিটে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক কন্যা ফাইজা তাহসিনা (১০), মো. মিরাজ খান (৫), নুসরাত চৌধুরী (২৩), লিজা আক্তার (৯) ও আহমেদ রিফাতের (৬) মৃত্যুর বিষয় উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. আবদুল হালিম। সাংবাদিকদের তিনি জানান, আগামী ১৫ দিনের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যানকে ১ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা দিয়েছেন আদালত। পাশাপাশি আদালত রুলও জারি করেছেন। আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

সারাবাংলা/এজেডকে/এটি

সড়ক দুর্ঘটনা: ভুক্তভোগী ৫ পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ
বিজ্ঞাপন
বিজ্ঞাপন