রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

হাবিব আর তাহসানের সেলফিতে এ আর রহমান

ফেব্রুয়ারি ১১, ২০১৯ | ১:১৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিশ্ব সংগীতের বিস্ময়কর সুরকার বলা হয় অস্কারজয়ী ভারতীয় সুরকার এর আর রহমানকে। তার সুরের জাদুতে বিমোহিত হন না এমন মানুষ বিরল। গানের নেপথ্যে থাকা শিল্পীকে মানুষ সেভাবে চেনে না। কিন্তু এ আর রহমান ব্যতিক্রম। তার অনবদ্য সৃষ্টি তাকে নেপথ্যের খোলস ছেড়ে বের করে এনেছে।

বিশ্বের অনেক জনপ্রিয় সংগীতশিল্পীর আদর্শ তিনি। বাংলাদেশও বাদ পড়েনা সেই তালিকা থেকে। সংগীতের এই আদর্শ পুরুষ যদি সামনে এসে দেখা দেন তাহলে তো কথাই নেই। সেলফির জামানায় সেলফি তুলে স্মরনীয় করে রাখতে চাইবেন যে কেউ। বাংলাদেশের জনপ্রিয় দুই সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ ও তাহসান খানের কথাই ধরা যাক। ৬১তম গ্র্যামি অ্যাওয়ার্ডে হাজির হয়েছিলেন তারা দুজন। সেখানে তারা পেয়ে যান এ আর রহমানকে। সঙ্গে সঙ্গে মূহুর্তটিকে সেলফিবন্দি করে রাখেন তারা দুজন।


আরও পড়ুন :  টিভি পর্দায় শাকিব খানের ছবি নিয়ে উৎসব


হাবিব ও তাহসান ঠিক একই সময়ে নিজেদের অফিসিয়াল ফেসবুক পাতায় পোস্ট করেন সেই ছবি। হাবিব ছবির ক্যাপশনে লেখেন, ‘গ্র্যামি অ্যাওয়ার্ড দেখতে আসা সার্থক’। অন্যদিকে তাহসান লেখেন, ‘ফ্যান বয় মোমেন্ট’।

বিজ্ঞাপন

বাংলাদেশের এই তারকা সংগীত শিল্পীদ্বয়ের এমন ক্যাপশনযুক্ত ছবি প্রমাণ করে, এ আর রহমানের সঙ্গে দেখা হওয়ার মূহুর্তটি তাদের জন্য জীবনের সেরা মূহুর্ত।

সঙ্গীতের জন্য বিশ্বব্যাপী সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ড। ১০ ফেব্রুয়ারি, রোববার অনুষ্ঠিত হয়েছে দ্য রেকর্ডিং অ্যাকাডেমি আয়োজিত এই পুরস্কারের ৬১তম আসর।

দেশীয় সংগীতের প্রযোজনা প্রতিষ্ঠান কাইনেটিক মিউজিকের আমন্ত্রণে হাবিব ও তাহসান এই আসরে অংশগ্রহণ করেন। তারা দুজনই এখনও লস অ্যাঞ্জেলসে আছেন।

প্রসঙ্গত, গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক এ আর রহমানকে অনেকেই ভালবেসে ‘মোজার্ট অব মাদ্রাজ নামে ডাকেন’। তার জীবনের অন্যতম অর্জন আসে ২০০৯ সালে। ওই বছর ৮১তম অস্কার আসরে ড্যানি বয়েলের আলোচিত সিনেমা ‘স্লামডগ মিলিনিয়র’র মিউজিক কম্পোজার হিসেবে সেরা অরিজিনাল মিউজিক স্কোর ও সেরা অরিজিনাল সং ‘জয় হো’র জন্য ডাবল অস্কার জেতেন।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :

.   পহেলা ফাল্গুনের নাটকে মোশাররফ করিম

.   ভালোবাসা দিবসে মঞ্চে উঠবে মাইলস ও আর্ক


Tags: , , ,

হাবিব আর তাহসানের সেলফিতে এ আর রহমান
বিজ্ঞাপন
বিজ্ঞাপন