রবিবার ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

হারানো জায়গা ফিরে পেলেন হালেপ

ফেব্রুয়ারি ২৭, ২০১৮ | ৪:৩৮ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

হারানো জায়গাটা ফিরে পেলেন রোমানিয়ার টেনিস তারকা সিমোনা হালেপ। দুবাই চ্যাম্পিয়নশিপের পর টেনিসের র‌্যাংকিং প্রকাশ করেছে উইমেন টেনিস অ্যাসেসিয়েশন (WTA)। সর্বোচ্চ ৭ হাজার ৯৬৫ র‌্যাংকিং পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছেন হালেপ।

অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ক্যারোলিন ওজনিয়াকিকে হটিয়ে বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষস্থান দখল করেছেন হালেপ।

পায়ের ইনজুরির কারণে গত সপ্তাহে দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন হালেপ। তবে, শীর্ষে উঠতে ওজনিয়াকি কোনো বাধা হয়ে দাঁড়ায়নি। কারণ, সংযুক্ত আরব আমিরাতের টুর্নামেন্টে ওজনিয়াকিও অনুপস্থিত ছিলেন। ডেনমার্কের টেনিস তারকা ওজনিয়াকির সংগ্রহে ৭ হাজার ৫২৫ র‌্যাংকিং পয়েন্ট। একধাপ নেমে দুইয়ে অবস্থান করছেন এই ডেনিশ তারকা।

দুবাইয়ে সেমিফাইনালে খেলা স্পেনের গারবিন মুগুরুজার কোনো স্থান পরিবর্তন হয়নি। তৃতীয় স্থানে থাকা এই স্প্যানিশের সংগ্রহ ৬ হাজার ১৭৫ র‌্যাংকিং পয়েন্ট। আর দুবাইয়ে শিরোপা জয়ী ইউক্রেনের এলিনা সেভিতোলিনায় চতুর্থ স্থান ধরে রেখেছেন। তার বর্তমান র‌্যাংকিং পয়েন্ট ৫ হাজার ৪৮০।

এছাড়া, ৬ থেকে দশে আছেন যথাক্রমে চেক রিপাবলিকের ক্যারোলিনা পিসকোভা, লাটভিয়ার জেলেনা, ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়া, আমেরিকার ভেনাস উইলিয়ামস, চেক রিপাবলিকের পেত্রা কিতোভা আর জার্মানির অ্যাঞ্জেলিক কেরবার।

র‌্যাংকিংয়ে দুইধাপ এগিয়েছেন মারিয়া শারাপোভা। রাশিয়ান এই টেনিস সুন্দরীর অবস্থান ৪১ নম্বরে।

সারাবাংলা/এমআরপি

হারানো জায়গা ফিরে পেলেন হালেপ
হারানো জায়গা ফিরে পেলেন হালেপ
হারানো জায়গা ফিরে পেলেন হালেপ