বিজ্ঞাপন

হাসপাতালে গিয়ে আহতদের খোঁজ-খবর নিলেন ঢাবি ভিসি

April 10, 2018 | 10:38 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কার আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগের হামলায় আহত শিক্ষার্থীদের খোঁজ খবর নিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান।

মঙ্গলবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ১০২ নং ওয়ার্ডে চিকিৎসারত আহত শিক্ষার্থীদের দেখতে যান। এসময় তাদের চিকিৎসার সার্বিক বিষয় নিয়ে খোঁজ-খবর নেন।

এসময় তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী এবং ঢাকা মেডিকেল কলেজের উপাধাক্ষ্য ডা. শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের দেখে এসে ভিসি অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ‘শিক্ষার্থীদের চিকিৎসা সেবা দেখে সন্তুষ্ট। আমাদের ভাল লেগেছে। তাদেরকে যাতে ভাল কেবিনে রেখে চিকিৎসা দেওয়া হয় সে বিষয়ে কথা বলেছি। আমি কয়েকজনের সঙ্গে কথা বলেছি। তারা এখানকার স্টাফদের আচরণ ও ব্যবহার নিয়ে সন্তুষ্ট। ’

বাসভবনে ভাঙচুরের বিষয়ে ভিসি বলেন, আমার বিশ্বাস এটি ছাত্ররা কেউ করেনি। আমি সংশ্লিষ্ট দফতরকে বিষয়গুলো বুঝিয়ে দিয়েছি। যার যে দফতরের কাজ সেটি তারা করবে। সরকারের যেটি কাজ সেটি সরকার করবে। আমরা শুধু ঘটনাগুলো বলবো। রাষ্ট্র আছে, সরকার আছে, প্রচলিত আইন আছে, ফলে দুষ্কৃতিকারীদের, অনুপ্রবেশকারীদের এবং হামলাকারীদের বিচার তারা করবে। আইন তার নিজস্ব গতিতে চলবে।

বিজ্ঞাপন

ভাংচুরের ঘটনায় মামলা করা হয়েছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মামলার বিষয়ের সবকিছু তো আমার জানা নেই। মামলা একটি প্রক্রিয়ার মধ্যে দিয়ে হয়। সংশ্লিষ্টরা এটি করে থাকে। তাই সুনির্দিষ্ট সময়ের উল্লেখ করতে পারবো না। প্রতিটি বিষয়ই নিজ নিজ গতিতে চলবে।’

সারাবাংলা/এমআইএস/এমএস 

 

 

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন