বিজ্ঞাপন

হিরানির ‘যৌন হয়রানির’ বিষয়ে মুখ খুললেন সোনম

January 31, 2019 | 8:24 am

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।
চলতি মাসের শুরুর দিকে বলিউডের খ্যাতনামা নির্মাতা রাজকুমার হিরানির বিরুদ্ধে ওঠা যৌন হয়রানির অভিযোগের ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছিল। ‘মুন্না ভাই এমবিবিএস’, ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’ ‘সাঞ্জু’র মতো জনপ্রিয় চলচ্চিত্রের এই নির্মাতার বিরুদ্ধে শ্লীলতাহানির ঘটনাকে কেন্দ্র করে মুখ খুলছেন বলিউড পাড়ার অনেকেই।

বিজ্ঞাপন

গেল বছর ২০১৮ #মিটু আন্দোলনের মাধ্যমে যৌন হয়রানির অভিযোগ উঠে আসছে বলিউডপাড়ায়। শ্লীলতাহানির সবশেষ অভিযোগটি এসেছে রাজ কুমার হিরানির বিরুদ্ধে।

এ বিষয়ে অনেক তারকার মধ্যে জাভেদ আক্তার, কারিশমা তান্নাসহ নওয়াজুদ্দীন সিদ্দিকীও মত দেয়া থেকে বিরত থেকেছেন। এমন পরিস্থিতিতে এবার মুখ খুললেন ‘সাঞ্জু’ চলচ্চিত্রে অভিনয় করা সোনম কাপুর।


আরও পড়ুন :  মেয়র পদে লড়বেন শাফিন


নতুন চলচ্চিত্র ‘এক লারকি কো দেখা তো এয়সা লাগা’র প্রচারের সময় সোনমকে এ বিষয়ে তার মতামত জানতে চাওয়া হলে সোনম বলেন, #মিটু আন্দোলনের নারীদের বিষয়কে তিনি পুরো সমর্থন করেন। তবে, হিরানির ঘটনায় তিনি আপাতত কোনো মত দিতে চান না।

বিজ্ঞাপন

সোনম বলেন, ‘ আমি মিটু আন্দোলনকে পুরোপুরি সমর্থন করি। তবে হিরানির বিষয়ে আমি আমার মতামতকে সংরক্ষণ করে রাখতে চাই। দুটি বিষয় এখানে আছে। প্রথমত, আমার নতুন চলচ্চিত্র আমার জন্য আন্দোলনের মতোই গুরুত্বপূর্ণ। দ্বিতীয়ত, আমি বহু বছর ধরে হিরানিকে চিনি। এবং আমি তাকে একজন চলচ্চিত্র নির্মাতা এবং মানুষ হিসাবে সম্মান করি। চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার পর এ বিষয়ে আমি কথা বলব। কিন্তু যদি তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য না হয়, তাহলে মিটু আন্দোলন তার মর্যাদা হারাবে।’

যৌন হয়রানির ঘটনায় দারুণ অস্থিরতা চলছে বলিউডে। বিভিন্ন সময় ঘটে যাওয়া নানা ঘটনাকে কেন্দ্র করে মুখ খুলতে শুরু করেছেন অনেকে। শুরুটা করেছিলেন তনুশ্রী দত্ত। অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তুলেছিলেন ‘আশিক বানায়া আপনে’ সিনেমার এই তারকা। এরপর একে একে প্রকাশ্যে আসছে যৌন হয়রানির আরও অভিযোগ।

সারাবাংলা/জেএইচ/পিএম

বিজ্ঞাপন

আরও পড়ুন :  জহির রায়হান: এক গেরিলা নির্মাতার অন্তর্ধান দিবস


বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন