রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৬ ফাল্গুন, ১৪২৪, ১ জমাদিউস-সানি, ১৪৩৯

Live Score

হ্যারিকেনের আঘাত পুষিয়ে দিতে লর্ডসে ম্যাচ

ফেব্রুয়ারি ১৪, ২০১৮ | ৫:০১ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

হ্যারিকেন ইরমা আর মারিয়ার আঘাতে ওয়েস্ট ইন্ডিজের অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েব স্টার পার্ক ও ডমিনিকার উইসডর পার্ক স্টেডিয়াম দুটি বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে। স্টেডিয়ামের ক্ষতিপূরণে এগিয়ে এসেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

স্টেডিয়ামের সংস্কারে লর্ডসে একটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। ম্যাচ থেকে প্রাপ্ত টাকা স্টেডিয়ামের সংস্কারে কাজে লাগানো হবে।

আর সেই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে খেলবে বিশ্ব একাদশ। আগামী ৩১ মে বিশ্ব একাদশের মুখোমুখি হবে ক্যারিবীয়ানরা। লর্ডসে অনুষ্ঠেয় এই ম্যাচটিকে আন্তর্জাতিক মর্যাদা দেওয়া হচ্ছে।

এমন ম্যাচ আয়োজন করতে পেরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি ডেভ ক্যামেরন এক বিবৃতিতে জানান, ‘হ্যারিকেন ইরমা ও মারিয়ার বিধ্বংসী রূপে আমাদের পূর্বাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে অবস্থিত দুটি স্টেডিয়াম আবারো সংস্কার করতে হবে। এজন্য আমরা আইসিসির কাছে সহায়তা চেয়েছিলাম। তারা আমাদের একটি ম্যাচ আয়োজন করে দিচ্ছে। সেখান থেকে পাওয়া অর্থ দিয়ে স্টেডিয়ামের কাজ করা হবে।’

লর্ডসে এই ম্যাচ হবে বলে জানিয়ে তিনি আরও যোগ করেন, ‘আমি ব্যক্তিগতভাবে এমসিসিকে (মেরিলেবন ক্রিকেট ক্লাব) ধন্যবাদ জানাই। একই সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকেও, বিশেষ করে বোর্ড সভাপতি জাইলস ক্লার্ককে, যিনি এই পদক্ষেপকে সমর্থন জানিয়েছেন। আমি নিশ্চিত ম্যাচটি দর্শক টানবে ও প্রতিযোগিতামূলক হবে। একইসঙ্গে এমন একটি মঞ্চে পরিণত হবে, যেখানে অনুদান সংগ্রহ করা যাবে।’

সারাবাংলা/এমআরপি