বুধবার ২৪শে অক্টোবর, ২০১৮ ইং , ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

১০টার পর আখেরি মোনাজাত, পরিচালনায় বাংলাদেশি হুজুর

জানুয়ারি ১৪, ২০১৮ | ৮:৪৭ পূর্বাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : টঙ্গীর তুরাগ তীরে আয়োজিত প্রথম পর্বের ইজতেমা শেষ হচ্ছে রোববার। এ দিন সকাল ১০টা থেকে ১১ টার মধ্যে আখেরি মোনাজাতে শেষ হবে  ইজতেমার আনুষ্ঠানিকতা। এবার বাংলা ভাষায় আখেরি মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল মসজিদের ইমাম মাওলানা জোবায়ের।

গত বছর ইজতেমায় আখেরি মোনাজাত পরিচালনা করেন ভারতের দেওবন্দের মাওলানা সা’দ কান্ধলভী। কিন্তু তার বিরোধীপক্ষের বিক্ষোভের মুখে এবার ঢাকায় আসার তিনদিনের মাথায় তিনি ভারতে ফিরে গেছেন। ফলে মাওলানা সা’দের অনুপস্থিতিতে আখেরি মোনাজাতের দায়িত্ব পেয়েছেন কাকরাইল মসজিদের ওই ইমাম।

এছাড়া আরেক বাংলাদেশি মাওলানা আব্দুল মতিন আখেরি মোনাজাতের আগে হেদায়তি বয়ান করবেন।

ইজতেমার মুরুব্বি প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন জানান, রোববার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।  শুক্রবার রাতে তাবলিগ জামাতের মুরুব্বিদের নিয়ে এক বৈঠকে ওই সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

শুক্রবার ফজরের নামাজের পর শুরু হয় এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। চারদিন বিরতি দিয়ে ১৯ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব, ২১জানুয়ারি অপর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ বছর ইজতেমা।

ইজতেমা উপলক্ষে একাধিক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় বসানো হয়েছে একাধিক ক্লোজড সার্কিট ক্যামেরা। এছাড়া সাদা পোশাকে থাকছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সারাবাংলা/একে

১০টার পর আখেরি মোনাজাত, পরিচালনায় বাংলাদেশি হুজুর
১০টার পর আখেরি মোনাজাত, পরিচালনায় বাংলাদেশি হুজুর
১০টার পর আখেরি মোনাজাত, পরিচালনায় বাংলাদেশি হুজুর