বুধবার ১৪ই নভেম্বর, ২০১৮ ইং , ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

১৬১ রানেই থামল ইংল্যান্ডের ইনিংস

আগস্ট ১৯, ২০১৮ | ৯:৩৫ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজে অনেকটাই এগিয়ে আছে ইংল্যান্ড। তবে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ভারতের করা ৩২৯ রানের বিপরীতে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়েছে ইংলিশরা। ভারতীয় বোলারদের তোপের মুখে মুখে ১৬১ রানেই গুটিয়ে যায় ইংলিশদের প্রথম ইনিংস।

প্রথম ইনিংসে ভারতের করা ৩২৯ রানের বিপরীতে খেলতে নেমে প্রথম জুটিতে ৫৪ রান করেন অ্যালিস্টার কুক ও কিয়েটন জেনিংস। এরপর ব্যক্তিগত ২৯ রানে কুক আউট হওয়ার পর ২০ রানে ফিরে যান আরেক ওপেনার জেনিংস। ভারতীয় বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংলিশ মিডল অর্ডার ব্যাটসম্যানরাও। নড়বড়ে ব্যাটিংয়ে দলীয় ১২৮ রানে ৯ উইকেট হারায় স্বাগতিকরা।

তবে শেষ উইকেটে জেমস অ্যান্ডারসনকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়তে চেষ্টা করেন জশ বাটলার। কিন্তু ৩১ বলে ৩টি বাউন্ডারি আর ২টি ছক্কায় ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন তিনিও। আর তাতেই ১৬১ রানে থেমে যায় ইংলিশদের ইনিংস।

ভারতের সর্বোচ্চ ৫টি উইকেট তোলেন হার্দিক পান্ডিয়া। ইশান্ত শর্মা ও জাসপ্রিত বুমরাহ ২টি করে উইকেট নেন। মোহাম্মদ শামি ১টি উইকেট পান।

এর আগে প্রথম ইনিংসের শুরুতে ব্যাট করতে নেমে ৮২ রানে ৩ উইকেট হারানোর পর ১৫৯ রানের জুটি গড়েন বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে। তবে দলীয় ২৪১ রানে ব্যক্তিগত ৮১ রান করে আউট হয়ে সাজঘরে ফেরেন রাহানে। এরপর দলীয় ২৭৯ রানে মাত্র ৩ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরতে হয় ৯৭ রান করা কোহলিকে। শেষদিকে হার্দিক পান্ডিয়া ১৮, ঋষভ পান্ত ২৪ ও রবিচন্দ্রন অশ্বিন ১৪ রান করে ফিরে গেলে ৩২৯ রানে থেমে যায় ভারতের ইনিংস।

ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকস ৩টি করে উইকেট নেন। আর ১টি উইকেট নেন আদিল রশিদ।

 

সারাবাংলা/এসএন

Tags: , ,

১৬১ রানেই থামল ইংল্যান্ডের ইনিংস
১৬১ রানেই থামল ইংল্যান্ডের ইনিংস
১৬১ রানেই থামল ইংল্যান্ডের ইনিংস