শনিবার ১৮ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র, ১৪২৫, ৬ জিলহজ্জ, ১৪৩৯

১ মার্চ থেকে বন্ধ হচ্ছে জিপির মাই কন্ট্যাক্টস

ফেব্রুয়ারি ১১, ২০১৮ | ৭:৫১ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

আগামী ১ মার্চ থেকে বন্ধ হচ্ছে গ্রামীণফোনের স্মার্টফোন গ্রাহকদের জন্য চালুকরা কন্ট্যাক্ট ব্যাকআপ রাখার সুবিধাযুক্ত ‘মাই কন্ট্যাক্ট’ অ্যাপটি।

এটি একটি ক্লাউড স্টোরেজ সেবা যার মাধ্যমে সহজেই স্মার্টফোনে (কন্টাক্ট) ফোন নাম্বার ব্যাকআপ রাখা ও নতুন ফোনে তা শেয়ার করা যায়। ফলে ফোনটি হারিয়ে গেলেও ব্যবহারকারী নতুন ফোনে মাই কন্ট্রাক অ্যাপটি ডাউনলোড করে হারিয়ে যাওয়া ফোনের সকল নাম্বার ফিরে পেতে পারেন।

সম্প্রতি গ্রামীণফোন এক বিবৃতিতে গ্রাহকেদের উদ্দেশ্যে জানিয়েছে, আগামী ১ মার্চ থেকে মাই কন্ট্যাক্ট অ্যাপটির সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে। তাই যে সকল গ্রাহক মাই কন্ট্যাক ব্যবহার করেন তারা যেন ১ মার্চের আগেই নিজ দায়িত্বে সেখান থেকে সকল তথ্যের ব্যাকআপ রাখে। এরপর গ্রাহকরা চাইলেও নিজেদের অ্যাকাউন্টে প্রবেশ করতে পারবে না।

গ্রামীণফোনের নির্দেশনা অনুযায়ী ফোনের কন্ট্যাক্ট তালিকা পেতে, কয়েকটি ধাপ অনুসরণ করতে হয়। ধাপগুলো হলো, মাই কন্ট্যাক্টস অ্যাপটি লগইন করা। কপি এনিওয়ে বোতামটি প্রেস করে, সিঙ্ক প্রক্রিয়াটি সম্পূর্ণভাবে সম্পন্ন করা। সিঙ্ক সম্পন্ন হওয়ার পরই সমস্ত কন্ট্যাক্ট ফোন বইতে ফেরত পাঠানো হয়।

 

 

কন্ট্যাক্টগুলো ব্যাকআপের জন্য, কন্ট্যাক্টগুলোর ব্যাকআপ একটি সিএসভি ফাইল আকারে নামাতে পারবেন। ব্যাকআপ ফাইল নামাতে নিম্নোক্ত ধাপগুলো অনুসরণ করুন: mycontacts-app.com এ লগইন করুন। সেটিংস আইকনে ক্লিক করে ‘Import/export contacts and contact data’ পর্যন্ত স্ক্রল করুন এবং ‘Export contacts’ এ ক্লিক করুন।

তবে সেবাটি বন্ধ করার আগে গ্রাহকদের বেশ কয়েকবার এ ব্যাপারে রিমাইন্ডার দেওয়া হবে বলেও জানিয়েছে গ্রামীণফোন কতৃপক্ষ।

সারাবাংলা/এসও/এমআই

১ মার্চ থেকে বন্ধ হচ্ছে জিপির মাই কন্ট্যাক্টস
১ মার্চ থেকে বন্ধ হচ্ছে জিপির মাই কন্ট্যাক্টস