বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৮ মুহররম, ১৪৪০

২০১৮’র সেরা সুগন্ধিরা !

আগস্ট ২৮, ২০১৮ | ২:৪০ অপরাহ্ণ

লাইফস্টাইল ডেস্ক।।

চলতি বছরের সেরা পারফিউম কোনগুলো?

এ বছর বাজারে আসা সেরা কয়েকটি পারফিউমের বিস্তারিত দেয়া হল পাঠকের জন্য।

জো ম্যালোন পিওনি এন্ড ব্লাশ সুয়েড

যারা লং লাস্টিং বা দীর্ঘসময় ধরে গন্ধ থাকে এরকম সুগন্ধি পছন্দ করেন তারা বেছে নিতে পারেন জো ম্যালোন পিওনি এন্ড ব্লাশ সুয়েড সুগন্ধিটি। একই সাথে ফ্লোরাল, ফ্রুটি ও সেনসুয়াল ফ্লেভারের এই সুগন্ধি পিওনি, গোলাপ আর মধুর সুগন্ধ মিশ্রিত।

পাকা আপেলের তাজা ঘ্রাণের মিশেল এই সুগন্ধিকে দিয়েছে টাটকা আমেজ। জো ম্যালোনের সিগনেচার কাঁচের জারে বাজারজাত করা হচ্ছে এই সুগন্ধিটি। পাবেন ৪৫ (৩০মিলি) থেকে ৯০ (১০০মিলি) ডলারের মাঝে।

গুচি ব্লুম

আপনি যদি চমৎকার ডিজাইনের সুগন্ধির বোতলের ভক্ত হন তাহলে আপনার জন্য গুচি ব্লুমের এই সুগন্ধিটি একদম পারফেক্ট। পাউডার পিঙ্ক রঙের পালিশ করা বোতলটিতে মিনিমালিস্ট মনোক্রোম এপ্লিকের লেবেলে বেশ একটা অভিজাত চেহারা রয়েছে।

সুগন্ধিটির টপ নোটে পাবেন রেঙ্গুন ক্রিপার বা মাধবীলতার ঘ্রাণ। এছাড়া জুঁইফুলের কলির হালকা তাজা ঘ্রাণের সাথে বেজ নোট হিসেবে আছে রজনীগন্ধার ঘ্রাণ। ঠিক যেন বাংলাদেশের বর্ষার ফুলের ঘ্রাণের মিশেল গুচি ব্লুম পাওয়া যাবে ৫২ (৩০ মিলি) থেকে ৯৯ (১০০ মিলি) ডলারের মধ্যে।

নারচিসো রদ্রিগেজ পউদ্রি

সকালে একটুখানি লাগিয়ে বের হলে সারাদিন মৃদু সুগন্ধে মাতিয়ে রাখবে এই সুগন্ধিটি। হালকা আর অভিজাত সুগন্ধি যাদের পছন্দ তাদের জন্য এই গরমের দিনের বিয়ে, পিকনিক বা সারাদিন ঘুরতে বের হওয়ার জন্য এই সুগন্ধিটি উপযুক্ত।

পাউডারি মাস্কের সাথে সাদা জুঁইফুলের পাপড়ি, বুলগেরিয়ান গোলাপ আর সাদা সেডারের মিলিত ঘ্রাণ পাবেন এই সুগন্ধিতে। মৃদু গন্ধের এই সুগন্ধিটি ৩৬ (৩০মিলি) থেকে ৭৪ (৯০ মিলি) ডলারের মধ্যে পাওয়া যাবে। ফেমিনিন অর্থাৎ মেয়েদের জন্য স্পেশালাইজড এই সুগন্ধিটি প্রতিদিন ব্যবহারের উপযোগী।

টম ফোর্ড ব্ল্যাক অর্কিড

আইকনিক স্টাইল আর গ্ল্যামারের জন্য বিখ্যাত টম ফোর্ডের সাথে যখন ব্ল্যাক অর্কিডের মোহনীয় গন্ধ মেশে তখন তা সবাইকে আকৃষ্ট করতে বাধ্য।

অর্কিডের তাজা গন্ধের সাথে ভ্যানিলা, চকলেট আর অ্যাম্বারের গন্ধ মিশে টম ফোর্ড ব্ল্যাক অর্কিডকে করে তুলেছে আরও আকর্ষনীয়। মসৃণ কাঁচের বোতলের এই নতুন সুগন্ধিটি পাবেন ৫৬ (৩০মিলি) থেকে ১১৫ (১০০) ডলারের মধ্যে।

শার্লট টিলবিউরি সেন্ট অব আ ড্রিম

নিমেষেই তাজা করে দেওয়া লেবুর সুগন্ধের সাথে ফুলের নির্যাস আর মৃগনাভির গন্ধযুক্ত পাচৌলির গাছের নির্যাসের পাশাপাশি এতে মেশানো হয়েছে গোলমরিচের ঝাঁঝালো গন্ধ। সবমিলিয়ে মোহনীয় গন্ধের এই সুগন্ধিটি আর্ট ডেকো অনুপ্রাণিত ডিজাইনের কাঁচের বোতলে বাজারজাত করা হয়েছে।

বোতলটি দেখলেই বেশ একটা অভিজাত পুরনো দিনের হলিউডের অনুভূতি পাবেন। সম্মোহিনী বৈশিষ্ট্যের এই সুগন্ধিটি ৪৯ (৩০ মিলি) থেকে ৯৬ (১০০ মিলি) ডলারের মধ্যে পাওয়া যাবে।

গুরলেইন লা পেটিট রোব নোর

এতক্ষণ তো নানারকম ফুল আর মশলার সুগন্ধ পেয়েছি আমরা। শেষ করা যাক একটা ফলের গন্ধযুক্ত সুগন্ধি দিয়ে। ব্ল্যাক চেরি, আমন্ড, নানারকম বেরি, বার্গামটের সাথে হালকা গোলাপ, টঙ্কা শিম আর স্মোকি ব্ল্যাক টির সুগন্ধ মিলেমিশে তৈরি হয়েছে গুরলেইন লা পেটিট রোব নোর নামক তাজা আর তারুণ্যে ভরপুর সুগন্ধিটি।

 

নানান শেডের গোলাপী রঙের হার্ট আকৃতির বোতলটি উপহার হিসেবে দারুণ। সুগন্ধিটি পাবেন ৪৫ (৩০ মিলি) থেকে ৮২.৫০ (৯০মিলি) ডলারের মধ্যে।

 

 

সারাবাংলা/ আরএফ/এসএস

 

২০১৮’র সেরা সুগন্ধিরা !
২০১৮’র সেরা সুগন্ধিরা !