বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৭ মুহররম, ১৪৪০

৩ হাজার কোটি টাকা বরাদ্দ চেয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন

মার্চ ২২, ২০১৮ | ৯:০২ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো ।।

চট্টগ্রাম ব্যুরো : নগরীতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের জন্য সরকারের কাছে প্রায় তিন হাজার কোটি টাকা বরাদ্দ চেয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) চসিকের সাধারণ সভায় মেয়র জানিয়েছেন, কাঁচা সড়ক পাকাকরণ প্রকল্পে ১ হাজার ২০০ কোটি টাকা, উন্মুক্ত স্থান আধুনিকায়নে ৪০০ কোটি টাকা, বাস-ট্রাক টার্মিনাল ও অন্যান্য বিষয়ে ১ হাজার ১০০ কোটি টাকা, সেবকদের ১৪ তলা ভবনে ১ হাজার ৩০৯টি পরিবারের জন্য বাসস্থান নির্মাণে ২৩৩ কোটি টাকা, এলইডি বাতি স্থাপন ও সিসি ক্যামেরা প্রকল্পে ৫৬০ কোটি টাকা সরকারের কাছে বরাদ্দ চাওয়া হয়েছে।

সভায় মেয়র নগরীর মূল সড়ক থেকে ডাস্টবিন সরাতে এপ্রিল পর্যন্ত সময় বেঁধে দেন। ডাস্টবিন বসানোর জন্য মেয়র দ্রুততম সময়ের মধ্যে কাউন্সিলরদের গলির ভেতরে সুবিধাজনক স্থান নির্ধারণ করার নির্দেশ দেন।

এ ছাড়া নগরীর সৌন্দর্য রক্ষায় যেখানে-সেখানে পোস্টার-ব্যানার না লাগানোর জন্য বলেছেন মেয়র। তিনি বলেন, নির্দিষ্ট স্থান ঠিক করে পোস্টার, ব্যানার, প্লাকার্ড ও ফেস্টুন প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

সভায় সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন। সঞ্চালনায় ছিলেন চসিকের সচিব মোহাম্মদ আবুল হোসেন।

সারাবাংলা/আরডি/এমআই

৩ হাজার কোটি টাকা বরাদ্দ চেয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন
৩ হাজার কোটি টাকা বরাদ্দ চেয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন